kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

ট্রাম্প প্রশাসনের সমালোচিত করোনা উপদেষ্টার পদত্যাগ

অনলাইন ডেস্ক   

১ ডিসেম্বর, ২০২০ ০৯:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



ট্রাম্প প্রশাসনের সমালোচিত করোনা উপদেষ্টার পদত্যাগ

অবশেষে ট্রাম্প প্রশাসনের করোনাভাইরাস বিষয়ক উপদেষ্টা স্কট অ্যাটলাস পদত্যাগ করছেন। ট্রাম্পের খুবই আস্থাভাজন ছিলেন তিনি। যুক্তরাষ্ট্রের বিভিন্ন গণমাধ্যমে তাঁর পদত্যাগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  অ্যান্থনি ফাউসিসহ বিভিন্ন জনস্বাস্থ্য বিশেষজ্ঞের কাছ থেকে বিভিন্ন বিতর্কিত মন্তব্যের কারণে সমালোচনার শিকার হয়েছেন এই কর্মকর্তা।

ব্যক্তিজীবনে এই উপদেষ্টার বিভিন্ন প্রাসঙ্গিক বিষয়, গণস্বাস্থ্য ও সংক্রামক রোগের বিষয়ে  অভিজ্ঞতা খুবই সীমিত। করোনা নিয়ে তিনি বলেছেন, লকডাউন সংক্রমণ ঠেকাতে ব্যর্থ। এ ছাড়া  টুইটারে মাস্কের প্রয়োজনীয়তাকে হেয় করে একটি টুইট করেছিলেন, পরে যা সরিয়ে নেওয়া হয়।

পদত্যাগপত্রে অ্যাটলাস লিখেছেন, করোনা ঠেকাতে তিনি সব সময় বিজ্ঞানসম্মত পদ্ধতি ব্যবহার করেছেন। মানুষের জীবন বাঁচাতে এবং এই মহামারিতে যুক্তরাষ্ট্রকে সহায়তা করতে তিনি কাজ করে গেছেন। এ ক্ষেত্রে রাজনৈতিক কোনো প্রভাব ছিল না। তিনি বলেছেন,  যুক্তরাষ্ট্রে ট্রাম্প প্রশাসনের বিশেষ উপদেষ্টার পদ থেকে আমি সরে দাঁড়াচ্ছি। তাকে এই সম্মানে ভূষিত করায় তিনি ট্রাম্পকে ধন্যবাদ জানান। একই সঙ্গে তিনি নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শুভ কামনা করেছেন।

যুক্তরাষ্ট্রজুড়ে সাম্প্রতিক সময়ে করোনার প্রকোপ লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকার সঙ্গে সঙ্গে স্কট অ্যাটলাসের  বিরুদ্ধে সমালোচনাও জোরাল হচ্ছিল। তিনি যে দায়িত্ব পালন করছিলেন, সে ক্ষেত্রে তার অভিজ্ঞতা এবং যোগ্যতা বারবার প্রশ্নবিদ্ধ হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা