kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

শুধুমাত্র হাতি দেখতে পাকিস্তানে প্রবীণ মার্কিন গায়িকা!

অনলাইন ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২০ ২০:১৩ | পড়া যাবে ১ মিনিটে



শুধুমাত্র হাতি দেখতে পাকিস্তানে প্রবীণ মার্কিন গায়িকা!

ছবির সূত্র: ইমেজেস।

পাকিস্তানে একটি হাতিকে চিড়িয়খানা থেকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে পাকিস্তানে পাড়ি জমিয়েছেন প্রবীণ মার্কিন গায়িকা ও অভিনেত্রী চের চেরিয়েন সার্কিসিয়ান। পাকিস্তানের চিড়িয়াখানায় সবচেয়ে একাকী হাতি বলে পরিচিতি পাওয়া কাবান নামের হাতিটি খাচায় পরিপূর্ণ যত্ন পাচ্ছিল না, এমন অবস্থার পরিপ্রেক্ষিতে হাতিটিকে অভয়ারণ্যে ছেড়ে দেওয়া হচ্ছে। চিড়িয়াখানা ত্যাগের এ মুহুর্তটির সাক্ষী হতে হাজির হয়েছেন চের।

পাকিস্তানের নিরাপত্তাজনিত উদ্বেগকে পাশ কাটিয়েই তিনি হাজির হয়েছেন। তবে নিরাপত্তাজনিত কারণেই দেশটির পক্ষ থেকে তার অবস্থান সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি। হাতি প্রস্থানের অনুষ্ঠানে এসে প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গেও দেখা করেছেন এ অভিনেত্রী ও গায়িকা।

পাকিস্তানের উচ্চ আদালত আদেশ দিয়েছিল, চিড়িয়াখানায় হাতি পূর্ণ সেবা পাচ্ছে না এবং তার বসবাসর জন্য  যেসব যত্ন করা হচ্ছে তা অত্যন্ত দুর্বল। আদালতের এ আদেশের পরিপ্রেক্ষিতে হাতিটিকে এবার কম্বোডিয়ার একটি অভয়ারণ্যে উন্মুক্ত করে দেওয়া হচ্ছে। হাতিটি চিড়িয়াখানায় ৩৫ বছর ধরে বন্দী ছিল বলে জানা গেছে। সব কিছু ছাপিয়ে আলোচিত হচ্ছে, পাকিস্তানের মতো দেশে নিরাপত্তা সমস্যাকে পাশ কাটিয়ে চের উপস্থিত হওয়ার বিষয়টি। সূত্র: হিন্দুস্তান টাইমস, এপি। 

মন্তব্য



সাতদিনের সেরা