kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

মন্ত্রিপরিষদ থেকে মমতাঘনিষ্ঠ শুভেন্দুর ইস্তফা, দলবদলের জল্পনা

অনলাইন ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২০ ১৭:৫৬ | পড়া যাবে ১ মিনিটে



মন্ত্রিপরিষদ থেকে মমতাঘনিষ্ঠ শুভেন্দুর ইস্তফা, দলবদলের জল্পনা

পশ্চিবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়ের ঘনিষ্ঠ নেতা শুভেন্দু অধিকারী রাজ্যের পরিবহন ও সেচ মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন। পশ্চিমবঙ্গ রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী মন্ত্রী ছিলেন শুভেন্দু। বেশ কিছুদিদন ধরেই তার সঙ্গে দুরত্ব বাড়ছিল দলটির। মন্ত্রিত্ব পদ ছাড়ার পর এবার দেখার বিষয়, দলত্যাগ করে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেন কী না তিনি।

মমতার রাজনৈতিক উত্থান হয়েছিল ২০০৫ সালে বুদ্ধদেব বসুর বামফ্রন্ট সরকারের সিঙ্গুর-নন্দীগ্রামে ভূমি অধিগ্রহণ নীতির বিরুদ্ধে আন্দোলনের মধ্য দিয়ে। সে সময় শুভেন্দু উজ্জল ভূমিকা পালন করেন। এছাড়া তার বাবা শিশির অধিকারীও কংগ্রেসের বর্ষীয়ান রাজনীতিক এবং এক সময় কংগ্রেসের কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যও ছিলেন। রাজ্যের একটি বিরাট অংশে অধিকারী পরিবারের ব্যাপক প্রভাব রয়েছে। সে কারণে শুভেন্দু মন্ত্রিত্ব ছাড়ার পর যদি দলও ত্যাগ করেন তাহলে আগামী বছরের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসরে বড় ধরনের ক্ষতি হবে বলেই মনে করা হচ্ছে।

এদিকে, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ শুভেন্দুকে স্বাগত জানিয়েই রেখেছেন। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, শুভেন্দু যদি সত্যিকার অর্থে বিজেপিতে যোগ দেয় তাহলে ক্ষমতাসীন দল বেশ বিপাকে পড়বে। সূত্র: আনন্দবাজার পত্রিকা।  

মন্তব্য



সাতদিনের সেরা