kalerkantho

সোমবার । ১১ মাঘ ১৪২৭। ২৫ জানুয়ারি ২০২১। ১১ জমাদিউস সানি ১৪৪২

ম্যাখোঁকে নিন্দা জানানোর বক্তব্য প্রত্যাহার করলেন পাকিস্তানের মন্ত্রী

অনলাইন ডেস্ক   

২৫ নভেম্বর, ২০২০ ১৬:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ম্যাখোঁকে নিন্দা জানানোর বক্তব্য প্রত্যাহার করলেন পাকিস্তানের মন্ত্রী

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁকে নিন্দা করে দেওয়া টুইটার পোস্ট  বাতিল করেছেন পাকিস্তানের মানবাধিকার বিষয়ক মন্ত্রী শিরিন মাজারি। পাকিস্তানের এ মন্ত্রী তাঁর টুইটার পোস্টে লেখেন, ফ্রান্সের প্রেসিডেন্ট মুসলিমদের সঙ্গে নাৎসিদের মতো আচরণ করছেন। কিন্তু পরে ফ্রান্সের চাপে এ পোস্ট থেকে সরে এসে নিজের বক্তব্য প্রত্যাহার করে নেন এ মন্ত্রী। 

ফ্রান্সের গির্জায় সন্ত্রাসী হামলার  পর ফ্রান্সের  প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ মুসলিম ধর্মাবলম্বীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। এর পরিপ্রেক্ষিতে সারা বিশ্বে নিন্দার ঝড় ওঠে। মুসলিম বিশ্বের মানুষ প্রবল ক্ষুব্ধ হয় তাঁর প্রতিক্রিয়ায়। এর অংশ হিসেবে পাকিস্তানের এ মন্ত্রীও বলেন, নাৎসিরা ইহুদিদের সঙ্গে যেমন আচরণ করছে, ম্যাখোঁও মুসলিমদের প্রতি তেমন আচরণ করছেন। তিনি উল্লেখ করেন, মুসলিম শিশুদের চিহ্নিত করতে পরিচয়পত্র প্রদানের আইন তৈরি করছে ফ্রান্স। এভাবেই নাৎসিরা ইহুদিদের চিহ্নিত করতে হলুদ রং প্রচলন করেছিল। 

কিন্তু পাকিস্তানের ফরাসি দূতাবাস থেকে এ বিষয়ে তার কাছে একটি বার্তা পৌঁছানোর পর তিনি তাঁর অবস্থান থেকে রীতিমতো সরে আসেন। তাঁর মন্তব্য প্রত্যাহার করে তিনি বলেন, আমার উদ্ধৃতি সংশোধন করেছি এবং পরে তা বাতিল করা হয়েছে টুইটার থেকে। এর আগে ফ্রান্সের ইউরোপ ও পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয় শিরিন মাজারির এ ধরনের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছিল। ফ্রান্সের পক্ষ থেকে মন্ত্রীর এমন প্রতিক্রিয়াকে ম্যাখোঁর জন্য অপমানজনক বলে জানিয়ে দেওয়া হয়। সূত্র : জি ফাইভ।   

মন্তব্য



সাতদিনের সেরা