kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

আফগানিস্তানে জোড়া বোমা বিস্ফোরণে নিহত ১৪, আহত অনেক

অনলাইন ডেস্ক   

২৫ নভেম্বর, ২০২০ ১০:০২ | পড়া যাবে ২ মিনিটে



আফগানিস্তানে জোড়া বোমা বিস্ফোরণে নিহত ১৪, আহত অনেক

আফগানিস্তানের বামিয়ান শহরে মঙ্গলবার জোড়া বোমা বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ১৪ জনের। গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন অন্তত ৪৫ জন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় মধ্য আফগানিস্তানের দুটি পৃথক জায়গায় পরপর দুটি বোমা বিস্ফোরণ এবং গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা। যদিও এ ঘটনায় এখনো পর্যন্ত কোনো জঙ্গি সংগঠনই হামলার দায় স্বীকার করেনি। এ ধরনের নৃশংস হত্যালীলার তীব্র নিন্দা করেছেন আফগানিস্তানের পুলিশ-প্রশাসন।

আফগান পুলিশের পক্ষ থেকে জানা গেছে, মঙ্গলবার মধ্য আফগানিস্তানের বামিয়ান শহরে দুটি বিস্ফোরণ ঘটানো হয়েছে। নিহত হয়েছে কমপক্ষে ১৪ জন। তাদের মধ্যে একজন ট্রাফিক পুলিশও রয়েছে। এ ছাড়া নিহত এবং আহতদের মধ্যে বেশির ভাগই শিয়া, সংখ্যালঘু সম্প্রদায়ের বাসিন্দা। মৃতদের সংখ্যা নিশ্চিত করে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, 'আমরা বামিয়ানে হওয়া মারাত্মক বিস্ফোরণ কাণ্ডের তদন্ত শুরু করছি।' তিনি আরো বলেন, 'এটি একটি ক্ষমার অযোগ্য অপরাধ। যেই কাজটি করে থাকুক দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।' যদিও এ ঘটনায় তালেবানরা জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে।

বামিয়ান হলো একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র। যা প্রাচীন গুহাগুলোর আবাসস্থল মন্দির, মঠ এবং বৌদ্ধ মঠের চিত্রগুলো তুলে ধরেছে। আর এই প্রদেশটিতে মূলত হাজারা সম্প্রদায়ের লোকেদের বাসস্থান।

 

মন্তব্য



সাতদিনের সেরা