kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

করোনা মোকাবেলায় বাইডেনকে সহায়তার প্রস্তাব জাসিন্ডা আরডার্নের

অনলাইন ডেস্ক   

২৩ নভেম্বর, ২০২০ ১৭:১৩ | পড়া যাবে ২ মিনিটে



করোনা মোকাবেলায় বাইডেনকে সহায়তার প্রস্তাব জাসিন্ডা আরডার্নের

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে করোনার ব্যাপক প্রাদুর্ভাব মোকাবেলায় নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে সহায়তার প্রস্তাব দিয়েছেন তিনি। বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পকে হারিয়ে জো বাইডেন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তাঁর সঙ্গে কথা বলেন জাসিন্ডা আরডার্ন। তখনই তাঁকে এমন প্রস্তাব দেওয়া হয়। 

জাসিন্ডা আরডার্ন ওয়েলিংটনে সাংবাদ সম্মেলনে বলেন, আমি তাঁকে (জো বাইডেন) এবং তাঁর দলকে নিউজিল্যান্ডের স্বাস্থ্য কর্মকর্তাদের কাছ থেকে করোনা মোকাবেলায় যা শিখেছি তা জেনে নেওয়ার জন্য প্রস্তাব দিয়েছিলাম।

করোনা মোকাবেলায় সারা বিশ্বের সামনে দৃষ্টান্ত স্থাপন করেছে নিউজিল্যান্ড। ওশেনিয়ার এই দেশটিতে মাত্র দুই হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মারণ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে মাত্র ২৫ জন। করোনা মোকাবেলায় অন্য দেশগুলো যখন হিমশিম খাচ্ছে, নিউজিল্যান্ড তখন কড়া লকডাউন আরোপ করে নিয়ন্ত্রণে নিয়ে আসে ভাইরাসকে।

বর্তমানে দেশটিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা (একটিভ কেস) ৫৮। তাদের সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে। আর মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা রোগীর সংখ্যা (একটিভ কেস) ৪৮ লাখের ওপরে। করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে প্রাণ হারিয়েছে আড়াই লাখেরও বেশি মানুষ। এখানেই শেষ নয়; দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

সূত্র : রয়টার্স।

মন্তব্য



সাতদিনের সেরা