kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

ফ্রান্সে ছুরি হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক

অনলাইন ডেস্ক   

২৯ অক্টোবর, ২০২০ ১৮:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



ফ্রান্সে ছুরি হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক

ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় ছুরি হামলা চালিয়ে একজন নারীসহ তিনজনকে হত্যা করেছে এক হামলাকারী। ওই হামলাকারী ছুরি দিয়ে ওই নারীর শিরশ্ছেদ করে ফেলে। বৃহস্পতিবারের এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক।

নিস শহরের হামলাকে বর্বর আখ্যা দিয়ে তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় এর তীব্র নিন্দা করে এক বিবৃতি জারি করেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, নিস শহরের নটর ডেম গির্জার অভ্যন্তরে যে হামলাটি করেছে, তার তীব্র নিন্দা জানাই। বিবৃতিতে হতাহতের শিকার স্বজনদের প্রতি সমবেদনাও জানানো হয়। 

এর আগে স্থানীয় সময় বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নিস শহরের নটর ডেম গির্জার কাছে বা গির্জার ভেতরে ছুরি নিয়ে হামলা চালায় অজ্ঞাত এক ব্যক্তি। নিস শহরের মেয়র, ক্রিটিয়ান এস্ট্রোসি এই আক্রমণটিকে সন্ত্রাসবাদ বলে বর্ণনা করেছেন। তিনি এক টুইটা বর্তায় বলেন, নগরীর বৃহত্তম নটর ডেম গির্জা বা তার কাছাকাছি এ ঘটনা ঘটেছে। সন্দেহভাজন হামলাকারীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ফ্রান্সের পুলিশ জানিয়েছে, এ হামলায় তিনজন মারা গেছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে। ফরাসি সন্ত্রাসবিরোধী আইনজীবীর বিভাগ বলেছে, এ ঘটনার তদন্ত করতে বলা হয়েছে।

সূত্র : আল-জাজিরা, রয়টার্স।

মন্তব্য



সাতদিনের সেরা