kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

করোনা সংক্রমণ থামাতে কড়াকড়ি, ইতালিতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক   

২৮ অক্টোবর, ২০২০ ০৮:৩৬ | পড়া যাবে ১ মিনিটে



করোনা সংক্রমণ থামাতে কড়াকড়ি, ইতালিতে বিক্ষোভ

দ্বিতীয় দফার করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার জেরে ইতালির বিভিন্ন প্রদেশে আবারও বিধি-নিষেধে কড়াকড়ি শুরু করেছে সরকার। সেই কড়াকড়িকে কেন্দ্র করেই বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে ইতালির উত্তরাঞ্চলে।

স্থানীয় সময় সোমবার রাতের এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। বহু দোকানে লুটপাটও হয়েছে। মিলানে বিক্ষুব্ধদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ।

এক ভিডিওতে দেখা যায়, মিলানের রাস্তায় মশাল হাতে মিছিল করছেন বিক্ষোভকারীরা। পুলিশ জানিয়েছে, তাদের মধ্যে অল্পবয়সী ছেলে-মেয়ে থেকে শুরু করে অতি-ডানপন্থী এবং ইউরোপীয় ইউনিয়নের নাগরিক নন, এমন ব্যক্তিও ছিলেন। এই বিক্ষোভের পেছনে কোনো রাজনৈতিক মদদ আছে কি না তা খোঁজার চেষ্টা করছেন তদন্তকারীরা।

ইতালিতে সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়ার জেরে বার ও রেস্তোরাঁগুলো সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সিনেমা হল, জিম ও সুইমিংপুলগুলোও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। 

তাতেই ব্যাপক আপত্তি বিক্ষোভকারীদের। পুলিশ জানিয়েছে, মিলানে ‘বেআইনি’ বিক্ষোভ নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ২৮ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ১৮ জন ইতালির নাগরিক এবং ১০ জন বিদেশি। আটকদের মধ্যে ১৩ জনই নাবালক।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

মন্তব্য



সাতদিনের সেরা