kalerkantho

বৃহস্পতিবার । ১১ অগ্রহায়ণ ১৪২৭। ২৬ নভেম্বর ২০২০। ১০ রবিউস সানি ১৪৪২

সমুদ্রে ভারতীয় জেলেদের ওপর লঙ্কান নৌবাহিনীর হামলা!

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২০ ২০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



সমুদ্রে ভারতীয় জেলেদের ওপর লঙ্কান নৌবাহিনীর হামলা!

ভারতের তামিলনাড়ু উপকূল থেকে মাছ ধরতে যাওয়া মৎস্যজীবীদের একটি দলের ওপর হামলা চালিয়েছেন শ্রীলঙ্কার নৌবাহিনীর সদস্যরা। এই ঘটনায় এক মৎস্যজীবী গুরুতর আহত হয়েছেন বলেও ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে জানা গেছে।

মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, রামেশ্বরম থেকে মৎস্যজীবীদের ওই দল সমুদ্রে মাছ ধরতে গিয়েছিল। তাঁরা যখন কাটচাথিভু দ্বীপের কাছে মাছ ধরছিলেন, তখনই হানা দেয় শ্রীলঙ্কার নৌবাহিনী। ওই অঞ্চলকে শ্রীলঙ্কার জলসীমা বলে দাবি করে ভারতীয় মৎস্যজীবীদের অবিলম্বে ওই এলাকা ছেড়ে চলে যেতে বলা হয়। পাথর ছুড়ে মৎস্যজীবীদের ওপর হামলা করা হয়েছে জানা গেছে। তাঁদের অনেকগুলো জাল ছিড়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ। হামলার শিকার হয়ে তামিলনাড়ু উপকূলে ফিরে এসেছেন মৎস্যজীবীরা। একজন আঘাত গুরুতর। অনেকগুলো মাছ ধরার ট্রলার ক্ষতিগ্রস্ত হয়েছে।

তামিলনাড়ু প্রশাসন জানিয়েছে, কাটচাথিভু দ্বীপ সংলগ্ন এলাকা বরাবরই নিজেদের বলে দাবি করে শ্রীলঙ্কা। এর আগেও সেখানে বহু ভারতীয় জেলে লঙ্কান বাহিনীর হাতে হামলার শিকার হয়েছেন। নির্বিচারে গুলিও চালায় শ্রীলঙ্কার নৌসেনারা। এই ব্যাপারে নয়াদিল্লিকে হস্তক্ষেপ করার আবেদন জানিয়েছে তামিলনাড়ু সরকার। এমনটাই জানানো হয়েছে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে। 

সূত্র: দ্য ওয়াল।

মন্তব্য



সাতদিনের সেরা