kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

পিপিই পরেই নাচ!

অনলাইন ডেস্ক   

২০ অক্টোবর, ২০২০ ২০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



পিপিই পরেই নাচ!

করোনার এই দুঃসময়ে আনন্দ করার নতুন পথ দেখালেন ভারতের সুরাটের কয়েকজন ফ্যাশন ডিজাইনিংয়ের ছাত্রছাত্রী। রাস্তায় নেমে পিপিই কিট পরেই সুরাটের রাস্তায় ‘গরবা’ নাচ করতে দেখা গেল তাদের। এই অভিনব ভাবনা দেখে এরই মধ্যে নেটিজেনরা মুগ্ধ হয়ে গেছেন।

করোনাভাইরাস সংক্রমণের হাত থেকে রক্ষা করতে কিছুদিন আগে গুজরাট সরকার নির্দেশ দেন এ বছর নবরাত্রিতে কোনোরকম অনুষ্ঠানে ভিড় করা যাবে না। এমনকি গরবা নাচের অনুষ্ঠানও বাতিল করা হয়েছে। এতেই মুষড়ে পড়েছেন সাধারণ জনগণ। নবরাত্রির নয়দিনে যেমন আলাদা আলাদা মন্ত্র উচ্চারণ করে পূজা হয়, তেমনই নাচ, গানে মেতে ওঠেন গুজরাটবাসী। তবে এবারের নিয়ম কানুনের এত কড়াকড়ি যে গরবার আড়ম্বরে কিছুটা ভাটা তো পড়েইছে। তবে এই দুঃসময়ে মানুষের মুখে হাসি ফোটালেন কয়েকজন ফ্যাশন ডিজাইনিংয়ের ছাত্রছাত্রী। তারা পার্সোনাল প্রোটেক্টিভ ইক্যুটমেন্ট অর্থাৎ পিপিই কিট পরেই গরবা নাচের মাধ্যমে নবরাত্রি উদযাপন শুরু করেছেন।

মাথা থেকে পা পর্যন্ত ঢাকা এই পোশাক। এর সঙ্গে লাগানো রয়েছে রং-বেরঙের দুপাট্টা। সারা পোশাকে ছোটছোট  গুজরাটি কাজ। ছেলেদের পোশাকে আবার ‘ডান্ডিয়া রাস’র দৃশ্য আঁকা। হাতে লাঠি নিয়ে গরবার নাচে মেতে উঠতে দেখা যায় তাদের।

সূত্র: দ্য ওয়াল।

মন্তব্য



সাতদিনের সেরা