kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

অ্যান্থনি ফাউসিকে ‘বিপর্যয়’ বললেন ট্রাম্প

অনলাইন ডেস্ক   

২০ অক্টোবর, ২০২০ ১৬:৪২ | পড়া যাবে ২ মিনিটে



অ্যান্থনি ফাউসিকে ‘বিপর্যয়’ বললেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটির করোনাভাইরাস বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসিকে ‘বিপর্যয়’ ও `ইডিয়ট' বলে মন্তব্য করেছেন। সোমবার লাস ভেগাস থেকে নির্বাচনী প্রচারণাকর্মীদের সঙ্গে ফোনে আলাপকালে এই বিজ্ঞানীকে নিয়ে নিজের হতাশা প্রকাশ করে এমন মন্তব্য করেছেন ট্রাম্প। এ সময় তিনি বলেন, মার্কিনরা করোনাভাইরাস নিয়ে ফাউসিসহ ‘ইডিয়ট’দের কথা শুনে ক্লান্ত হয়ে পড়েছেন।

ট্রাম্প ও ফাউসি দু'জনই হোয়াইট হাউসের করোনাভাইরাস টাস্কফোর্সের সদস্য। কিন্তু করোনাভাইরাস মহামারি সবচেয়ে ভালোভাবে সামাল দেওয়া নিয়ে তাদের মধ্যে মতবিরোধ চলছে। করোনা মহামারিতে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত দুই লাখ ১৯ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে, যা রিপাবলিকান ট্রাম্পের পুনর্নির্বাচনের সম্ভাবনাকে দুর্বল করে দিয়েছে। এমন পরিস্থিতিতে অ্যান্থনি ফাউসিকে নিয়ে এমন মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন ট্রাম্প। 

বিখ্যাত জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও হার্ভার্ড মেডিক্যাল স্কুলের সাবেক অধ্যাপক উইলিয়াম হ্যাসলটাইন সিএনএনকে বলেছেন, একটি মারাত্মক রোগ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রকে রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপগুলো নিয়েছেন ফাউসি। ট্রাম্প যা করছেন তা হলো- বাড়ি যখন আগুনে পুড়ছে তখন আগুন নিয়ন্ত্রণকারী দপ্তরকে আক্রমণ করছেন। এটি অত্যন্ত গুরুতর সময়।

ট্রাম্পের একজন উপদেষ্টা সোমবার সিএনএনকে বলেছেন, নির্বাচনের দু'সপ্তাহ আগে ফাউসিকে নিয়ে প্রেসিডেন্টের এমন মন্তব্য ‘স্মার্ট নয়’। তিনি আরো বলেন, সময় ফুরাচ্ছে এবং সময়ই আমাদের শত্রু। শেষদিনগুলোতে ভোটের দৌড়ে এগিয়ে যাচ্ছেন বাইডেন।

সূত্র : সিএনএন, নিউ ইয়র্ক টাইমস।

মন্তব্য



সাতদিনের সেরা