kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

আরব আমিরাতে হঠাৎ শিলাবৃষ্টি (ভিডিও)

অনলাইন ডেস্ক   

৩০ সেপ্টেম্বর, ২০২০ ২০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



আরব আমিরাতে হঠাৎ শিলাবৃষ্টি (ভিডিও)

ছবি: হাতে শিলা নিয়ে দেখাচ্ছেন এক আমিরাতি।

সংযুক্ত আরব আমিরাতের কয়েকটি স্থানে ভারি বৃষ্টিপাত ও শিলাবৃষ্টি হয়েছে। মাঝারি আকারের এ শিলা বৃষ্টির কারণে এসব এলাকার সড়ক প্রায় পুরোপুরি সাদা হয়ে যায়।

বুধবার দেশটির ন্যাশনাল সেন্টার অফ মেটেরোলজি (এনসিএম) এক টুইট বার্তায় জানিয়েছে, রাস আল খাইমাহ, কদরা, আল মানাই ও শওকাহ অঞ্চলে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত আঘাত হানে। এসব এলাকার কয়েকটি স্থানে বৃষ্টিপাতের সাথে শিলাবৃষ্টিও হয়েছে।

এর আগে, এনসিএম হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল। বিশেষত পূর্ব ও উত্তর দিকের অঞ্চলে বৃষ্টিপাতের সাথে সাথে শিলাবৃষ্টি হতে পারে বলেও জানিয়েছিল।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। একই সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা অভ্যন্তরীণ অঞ্চলগুলোতে প্রায় ৪১-৪৫ ডিগ্রি সেলসিয়াস, উপকূলীয় এলাকায় ৩৬-৪০ ডিগ্রি এবং পাহাড়ি এলাকায় সেটা ৩১-৩৫ ডিগ্রির মধ্যে ওঠানামা করতে পারে।

উপকূল জুড়ে বাতাসের সর্বাধিক আর্দ্রতা ৬০ থেকে ৮০ শতাংশ, অভ্যন্তরীণ অঞ্চলে ৫০ থেকে ৭০ শতাংশ এবং পাহাড়ে ৪০ থেকে ৬৫ শতাংশের মধ্যে থাকবে।

দেশের মধ্য-পূর্বাঞ্চলের উপর দিয়ে হালকা থেকে মাঝারি দমকা হাওয়া বয়ে যেতে পারে। কিছু কিছু উন্মুক্ত অঞ্চলে ২০ থেকে ৩০ কিলোমিটার/ঘণ্টা গতিবেগে ঝড়ো হাওয়া প্রবাহিত হতে পারে।

সূত্র : খালিজ টাইমস।

মন্তব্য



সাতদিনের সেরা