kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

চীনে শিশু শিক্ষার্থীদের বিষপ্রয়োগের দায়ে শিক্ষিকার মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২০ ২০:১৫ | পড়া যাবে ২ মিনিটে



চীনে শিশু শিক্ষার্থীদের বিষপ্রয়োগের দায়ে শিক্ষিকার মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি।

২৫ জন শিশু শিক্ষার্থীকে বিষপ্রয়োগ এবং এক শিক্ষার্থীকে হত্যার দায়ে ওয়াং ইউন নামের একজন শিক্ষিকাকে মৃত্যুদণ্ড দিয়েছে চীন। মঙ্গলবার দেশটির এক আদালত এই রায় ঘোষণা করে।

দোষী শিক্ষিকা ওয়াং ইউনকে প্রাণঘাতী ইনজেকশন প্রয়োগ করে কিংবা ফায়ারিং স্কোয়াডে দাঁড় করিয়ে গুলি করে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দিয়েছেন বিচারক। অপরাধীর মৃত্যুদণ্ডের সাজায় সন্তোষ প্রকাশ করেছেন নিহত শিশুর পরিবারের সদস্যরা।

ঘটনার বিবরণে জানা যায়, গত বছরের ২৭ মার্চ জিয়াজুও শহর একটি কিন্ডারগার্টেন স্কুলে শিশুদের সকালের প্রাতরাশের সঙ্গে বিষ মিশিয়ে দেন ওই শিক্ষিকা। সেই প্রাতরাশ খেয়ে অসুস্থ হয়ে পড়ে ২৬ শিশু শিক্ষার্থী। হাসপাতালে নিয়ে যাওয়া হয় সবাইকে। সেখানেই এক শিশুর মৃত্যু হয়।

হাসপাতালের চিকি‍ৎসকরা জানান, শিশুদের শরীরে বিষ প্রয়োগ করা হয়েছে। তদন্ত নেমে পুলিশ শিক্ষিকা ওয়াং ইউনকে গ্রেপ্তার করে। জেরায় শিক্ষিকা স্বীকার করেন, ছোট্ট শিশুদের খাবারের সঙ্গে সোডিয়াম নাইট্রেট মিশিয়েছিলেন। এক সহকর্মীর সঙ্গে ঝগড়ার জেরেই স্কুল কর্তৃপক্ষকে চরম শিক্ষা দিতে এই পথ বেছে নিয়েছিলেন তিনি।

তবে এমন অপকর্ম সেবারই প্রথম করেননি ওয়াং ইউন। শিশুদের খাবারে বিষ মেশানোর আগে একবার নিজের স্বামীকেও বিষপ্রয়োগ করে হত্যা করতে চেয়েছিলেন। সে যাত্রায় ভাগ্যের জোরে রক্ষা পেয়েছিলেন তিনি।

সূত্র : বিবিসি।

মন্তব্য



সাতদিনের সেরা