kalerkantho

বুধবার । ১২ কার্তিক ১৪২৭। ২৮ অক্টোবর ২০২০। ১০ রবিউল আউয়াল ১৪৪২

মস্কোতে নিযুক্ত আর্মেনিয়ার রাষ্ট্রদূত ভারদান তোগানিয়ান

‘রাশিয়ার কাছে সামরিক সহায়তার অনুরোধ করতে প্রস্তুত আর্মেনিয়া’

অনলাইন ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০২০ ২০:১৯ | পড়া যাবে ১ মিনিটে



‘রাশিয়ার কাছে সামরিক সহায়তার অনুরোধ করতে প্রস্তুত আর্মেনিয়া’

মস্কোতে নিযুক্ত আর্মেনিয়ার রাষ্ট্রদূত বর্ধন টোগানিয়ান। ছবি: তাস

রাশিয়ার কাছ থেকে অতিরিক্ত সামরিক সহায়তার জন্য অনুরোধ করতে প্রস্তুত আর্মেনিয়া। তবে এই মুহূর্তে এটি করার কোনো কারণ দেখছেন না বলে জানিয়েছেন মস্কোতে নিযুক্ত আর্মেনিয়ান রাষ্ট্রদূত ভারদান তোগানিয়ান। দেশটির স্থানীয় সময় সোমবার গোভরিত মোসকভা রেডিও স্টেশনকে এই কথা জানিয়েছেন তিনি।

ভারদান তোগানিয়ান মতে, ইয়েরেভেন ও মস্কো প্রতিরক্ষা সহযোগিতা বাড়িয়ে চলেছে। তিনি বলেন, আমরা বিশ্বাস করি যে আমাদের উত্থানের প্রয়োজন ছিল। আমরা রাশিয়াকে (অতিরিক্ত সামরিক সহায়তার জন্য) অনুরোধ করব। আজ পর্যন্ত আমরা ভাবি নাই যে আমাদের অতিরিক্ত সেনা বা অন্যান্য বাহিনী দরকার হবে। 

ককেশাস অঞ্চলের দুটি দেশ আজারবাইজান এবং আর্মেনিয়ার মধ্যে মারাত্মক সামরিক উত্তেজনা দেখা দিয়েছে। নাগর্নো-কারাবাখের অঞ্চলে দ্বিতীয় দিনের মতো তীব্র গোলাগুলি চলছে। এই ঘটনায় দু’দিনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ জনে। এমনটাই জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।

আল-জাজিরা প্রতিবেদনে বলা হয়, নাগর্নো-কারাবাখ অঞ্চলটির পক্ষ থেকে বলা হয়েছে, আজারবাইজানের বাহিনীর সঙ্গে যুদ্ধে আরো ২৮ জন সেনা সদস্য নিহত হয়েছেন। এতে মোট নিহতের সংখ্যা দাঁড়ালো ৫৯ জনে।

সূত্র: তাস, আল-জাজিরা।

মন্তব্য



সাতদিনের সেরা