kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

পশ্চিমবঙ্গে অস্ত্র-বিস্ফোরকসহ চার বাংলাদেশি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০২০ ২০:১৪ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গে অস্ত্র-বিস্ফোরকসহ চার বাংলাদেশি গ্রেপ্তার

প্রতীকী ছবি।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের শান্তিনিকেতন থেকে আগ্নেয়াস্ত্র ও বিপুল বিস্ফোরক চার বাংলাদেশি এবং স্থানীয় দুই নাগরিককে গ্রেপ্তার করেছে বীরভূম জেলা পুলিশ। বড় কোনো নেতাকে হত্যার উদ্দেশ্যে ওই চার বাংলাদেশিকে ভাড়া করা হয়েছিল বলে ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

গ্রেপ্তার স্থানীয় দুই বাসিন্দার বিরুদ্ধে দুষ্কৃতকারীদের আত্মগোপনে সাহায্য এবং হত্যা পরিকল্পনায় যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে গ্রেপ্তার ছয় জনকেই।

পুলিশ সূত্রের বরাতে আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, বীরভূমের এক নেতাকে খুনের পরিকল্পনা ছিল গ্রেপ্তারকৃতদের। স্থানীয় কয়েকজনের সাহায্য বাংলাদেশি চার দুষ্কৃতকারী কয়েক দিন আগেই পশ্চিমবঙ্গে আসে। পরে বীরভূমের শান্তিনিকেতনে গা ঢাকা দিয়েছিল। তাদের বড় ধরনের হামলা চালানোর পরিকল্পনা ছিল বলে মনে করা হচ্ছে।

গোপন সূত্রে খবর পেয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করে জেলা পুলিশ। অবশেষে শান্তিনিকেতনের একটি বাড়ি থেকে চারজন গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চলেছে চার বাংলাদেশি কাদের মদতে পশ্চিমবঙ্গে ঢুকলো এবং কীভাবেই তারা এত অস্ত্র আর বিস্ফোরক পেলো। তাদের সঙ্গে কোনও জঙ্গিগোষ্ঠীর সম্পর্ক রয়েছে কিনা তা জানার চেষ্টা চলছে। তবে তদন্তের স্বার্থে এ বিষয়ে পুলিশের তরফে এখনই স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

সূত্র : আনন্দবাজার।

মন্তব্য



সাতদিনের সেরা