kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

পাকিস্তানের বিরোধীদলীয় নেতা শেহবাজ শরিফ গ্রেপ্তার

অনলাইন ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানের বিরোধীদলীয় নেতা শেহবাজ শরিফ গ্রেপ্তার

সাবেক প্রধানমন্ত্রী ও ভাই নওয়াজ শরীফের সঙ্গে শেহবাজ শরীফ, ফাইল ছবি।

অর্থপাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ থাকার অভিযোগে করা মামলায় পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) এর প্রেসিডেন্ট শেহবাজ শরিফ (৬৯) গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) লাহোর হাইকোর্টে জামিন না মঞ্জুর হওয়ার পর তাঁকে গ্রেপ্তার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)।

অর্থপাচার সংক্রান্ত মামলায় পাকিস্তান জাতীয় সংসদে বিরোধী দলের নেতা শেহবাজ শরিফ লাহোর হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেন। দুই বিচারপতির বেঞ্চ তার জামিনের আবেদন নাকচ করে দেন। পরে এনএবি আদালত প্রাঙ্গণ থেকে তাঁকে গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নেয়। তাকে গ্রেপ্তারের পর দলীয় নেতা-কর্মীরা বিক্ষোভ করেন।

পিএমএল–এন ভাইস প্রেসিডেন্ট ও নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ এ গ্রেপ্তারের তীব্র প্রতিক্রিয়া জানিয়ে এক টুইট বার্তায় লিখেছেন, ‘দেশে জবাবদিহি ও ন্যায়বিচার থাকলে শেহবাজ শরিফ গ্রেপ্তার হতেন না।’

নওয়াজকন্যা আরো লিখেছেন, ‘কোনো ভুল করবেন না। শেহবাজ শরিফকে গ্রেপ্তার করা হয়েছে। কারণ যারা তাকে তাঁর ভাইয়ের বিরুদ্ধে ব্যবহার করতে চেয়েছিলেন তাদের প্রস্তাব তিনি প্রত্যাখ্যান করেছেন। ভাইয়ের বিরুদ্ধে দাঁড়ানোর চেয়ে কারাবন্দি হওয়াটাকেই বেঁছে নিয়েছেন তিনি।’

উল্লেখ্য, শেহবাজ শরিফের ভাই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজের বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য লন্ডনে যান নওয়াজ। পরে আদালতের সমন পেয়েও হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

সূত্র : গালফ নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা