kalerkantho

শুক্রবার । ৭ কার্তিক ১৪২৭। ২৩ অক্টোবর ২০২০। ৫ রবিউল আউয়াল ১৪৪২

নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলিদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ০৯:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলিদের বিক্ষোভ

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে জেরুজালেমে কয়েক হাজার বিক্ষোভকারী জমায়েত হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে লকডাউন আরো কঠোর করার এক দিন পর এ ঘটনা ঘটল।

গাড়িতে করে বিক্ষোভের কারণে ইসরায়েলের বিভিন্ন জায়গায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। দেশজুড়ে বিভিন্ন ব্রিজ এবং জংশনগুলোতেও বিক্ষোভ হয়েছে।

ইসরায়েলি গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, তেলঅবিব এবং কাইসারিয়া এলাকায়ও বিক্ষোভ হয়েছে। আয়োজকরা বলছে, ১৬ হাজারের বেশি মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করেছে।

এদিকে গত ১৮ সেপ্টেম্বর থেকে ইসরায়েলে দ্বিতীয় ধাপে লকডাউন চলছে। গত শুক্রবার আবারও লকডাউন কঠোর করে দেওয়া হয়। নেতানিয়াহুর কার্যালয়ের বাইরেও বিক্ষোভ হয়েছে। সেখানকার একজন বিক্ষোভকারী ৪৮ বছর বয়সী আদি। তিনি বলেন, এখানে আসার কারণ হলো- তারা বিক্ষোভ দমানোর চেষ্টা করছে।

তিনি আরো বলেন, ইসরায়েলকে মুক্ত ও গণতান্ত্রিক করার সর্বশেষ সুযোগ হাতছাড়া না করার জন্য মানুষজন এখানে জমায়েত হয়েছে। নেতানিয়াহু ঘুষ, জালিয়াতি করে আস্থা লঙ্ঘন করেছেন বলেও দাবি করেন তিনি।

তবে ইসরায়েলে কোনো প্রধানমন্ত্রী আসামি হওয়ার কারণে পদত্যাগ করার বিধান নেই। 

বিক্ষোভকারীদের দাবি, সরকার লকডাউনে সব কিছু বন্ধ করে দিয়েছে, আর সেটা করেছে কোনো অর্থনৈতিক সহায়তা না করেই। সে কারণে আমরা বিক্ষোভ করছি।

সূত্র : আলজাজিরা।

মন্তব্য



সাতদিনের সেরা