kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

১০৬ বছর বয়সী বৃদ্ধার কাছে হার মানল করোনা

অনলাইন ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০২০ ০৮:১৫ | পড়া যাবে ২ মিনিটে



১০৬ বছর বয়সী বৃদ্ধার কাছে হার মানল করোনা

মাত্র ১০ দিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ভারতের মহারাষ্ট্রের ১০৬ বছর বয়সী বৃদ্ধা। রবিবার হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। ওই দিন  হাসপাতালেরে চিকিৎসক ও নার্সরা তাঁকে ঘটা করে বিদায় জানিয়েছেন।

ওই বৃদ্ধার পুত্রবধূ বলেন, করোনা সংক্রমণ ধরা পড়ার পর বয়সের কারণে তাঁকে কোনো হাসপাতাল ভর্তি নিতে চাচ্ছিল না। শেষ পর্যন্ত ১০ দিন আগে সাভলারাম ক্রীড়া সংকুলে (স্পোর্টস কমপ্লেক্স) কল্যাণ ডম্বিভেলি পৌরসভার স্থাপিত করোনা চিকিৎসা কেন্দ্রে ভর্তি হতে পারেন তিনি। সেখানকার ডাক্তার, নার্সদের সেবা-যত্নে সুস্থ হয়ে উঠেছেন তিনি।

চিকিৎসাকেন্দ্র পরিচালনা করা ওয়ান রুপি ক্লিনিকের (এক টাকার ক্লিনিক) ব্যবস্থাপনা পরিচালক ডা. রাহুল গুলে বৃদ্ধার দারুণ সেবা-যত্ন করায় তাঁর টিমের প্রশংসা করে বলেন, আমাদের দেখে খুব ভালো লাগছে যে উনি সুস্থ হয়ে উঠেছেন। গত ২৭ জুলাই চালু হওয়া হাসপাতালে এখন পর্যন্ত ১১০০ করোনা রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে।

চিকিৎসা খরচ বাবদ রোগীদের কাছ থেকে মাত্র এক টাকা নেয় ‘ওয়ান রুপি ক্লিনিক’। মূলত রেল দুর্ঘটনায় জখম লোকজনের জরুরি ভিত্তিতে চিকিৎসায়, সাধারণ মানুষের সেবায় সেন্ট্রাল রেলওয়ের শহরতলি শাখার কয়েকটি স্টেশনেই এ ধরনের ক্লিনিক তৈরি হয়েছে।

বৃদ্ধার সঠিক চিকিৎসা হওয়ায় কেডিএমসির স্টাফদের ও শিবসেনার কল্যাণ কেন্দ্রের এমপি শ্রীকান্ত শিন্ডের প্রশংসা করে টুইট করেছেন মহারাষ্ট্রের ক্যাবিনেট মন্ত্রী আদিত্য ঠাকরে। তিনি বলেছেন, ওই বৃদ্ধা ও তাঁর মতো আরো অনেকের আশীর্বাদ সবার শক্তি ও উৎসাহ বাড়াবে।

মন্তব্য



সাতদিনের সেরা