kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

কৃতজ্ঞতার অপূর্ব নিদর্শন

ডাক্তারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের এমন দৃষ্টান্ত বিরল!

অনলাইন ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ডাক্তারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের এমন দৃষ্টান্ত বিরল!

কৃতজ্ঞতার এক অপূর্ব নিদর্শন। সামর্থ্য কম। তাই বিনা খরচের হাসপাতালেই চিকিৎসা করাতে হয়েছে। দীর্ঘ লড়াই ছিল করোনার সঙ্গে। বেশকিছু দিন ভেন্টিলেশনে থাকতে হয়েছে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় তিনি সেরে উঠেছেন। বাড়ি ফিরে ডাক্তারের প্রতি কৃতজ্ঞতাস্বরূপ পাঠিয়েছেন এক প্যাকেট চাল। সেই চাল আবার নিজের হাতে চাষ করা। এই অসাধারণ এক দৃষ্টান্ত স্থাপন করে সোশ্যল সাইট ব্যবহারকারীদের মন জিতে নিয়েছেন সেই অচেনা কৃষক।

মহামারীর এই মহাবিপদের সময় ডাক্তার-নার্সরাই প্রকৃত সন্মুখসারির যোদ্ধা। দেশে দেশে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাতে থালা, ঘণ্টা বাজানো থেকে পুষ্প বর্ষণ অনেক কিছুই হয়েছে। কিন্তু কৃতজ্ঞতা জানানোর জন্য চাষের চাল পাঠানোর মতো নজির দেখা যায়নি। সেই কৃষক নিজের সামর্থের সেরাটুকুই তুলে দিয়েছেন চিকিৎসকদের হাতে। গত ১৪ সেপ্টেম্বর এই ছবি পোস্ট করা হয়। তার পর থেকেই হাজারে হাজারে লাইক পড়তে থাকে। সেই পোস্টটি প্রচুর মানুষ রিটুইট করেন। এ শুধু চাল নয়। এর মধ্যে মিশে রয়েছে একজন মানুষের হৃদয়ের ছোঁয়া।

ছবিটি টুইটারে প্রথম পোস্ট করেন চিকিৎসক উর্বী শুক্লা। তিনি জানিয়েছেন, ওই বৃদ্ধ কোভিড-১৯ নিয়ে ১৫ দিন হাসপাতালের আইসিইউতে ছিলেন। এর মধ্যে আবার ১২ দিন তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখতে হয়। শেষ পর্যন্ত অবশ্য করোনাকে হারিয়ে তিনি বাড়ি ফিরতে সক্ষম হয়েছেন। বাড়ি ফিরে তার চিকিৎসায় যুক্ত ডাক্তার-নার্সদের ধন্যবাদ জানাতে হাসপাতালে পাঠিয়েছেন নিজের হাতে চাষ করা চাল। তবে সেই বৃদ্ধ কোথাকার বাসিন্দা বা কোন হাসপাতালে তার চিকিৎসা হয়েছিল, সে বিষয়ে কোনো তথ্য উল্লেখ করেননি তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা