kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

আমিরাত-বাহরাইনের সঙ্গে চুক্তির পর গাজায় বিমান হামলা ইসরায়েলের

অনলাইন ডেস্ক   

১৭ সেপ্টেম্বর, ২০২০ ০৮:২০ | পড়া যাবে ১ মিনিটে



আমিরাত-বাহরাইনের সঙ্গে চুক্তির পর গাজায় বিমান হামলা ইসরায়েলের

গাজা উপত্যকায় গতকাল বুধবার বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে চুক্তির বিষয়টি মেনে নিতে না পেরে গাজা উপত্যকা থেকে বুধবার সকালে রকেট হামলা চালানো হয়েছে। রকেট হামলার জবাব দিতেই বিমান হামলা চালানো হয়েছে বলে ইসরায়েলি সেনাবাহিনী দাবি করেছে।

ফিলিস্তিনের সংবাদ সংস্থা ওয়াফা এক প্রতিবেদনে জানিয়েছে, উত্তরাঞ্চলে ইসরায়েলি বিমান থেকে বেশ কিছু ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। গাজার ডেইর আল-বালাহ এলাকা টার্গেট করে হামলা চালানো হয়। তবে কোনো হতাহতের খবর জানা যায়নি।

অন্যদিকে ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, বুধবার সকালে ১৫টি রকেট হামলা চালানো হয় গাজা উপত্যকা থেকে। এতে ইসরায়েলের দুজন ব্যক্তি আহত হয়েছেন।

এদিকে হামাস সতর্ক করে দিয়ে বলেছে, আমাদের জনগণের ওপর যেকোনো ধরনের আগ্রাসনের মূল্য দিতে হবে। আমাদের ওপর যেকোনো ধরনের হামলার সরাসরি জবাব দেওয়া হবে। 

বুধবার ইসরায়েলি সেনাবাহিনীর দেওয়া বিবৃতিতে বলা হয়, হামাসের অবস্থান লক্ষ্য করে ১০টি বিমান হামলা চালানো হয়েছে। মূলত রকেট হামলার জবাব দিতেই এই হামলা।

সূত্র : আলজাজিরা।

মন্তব্য



সাতদিনের সেরা