kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

কে এই রবার্ট ট্রাম্প? গুরুত্বপূর্ণ কিছু তথ্য জেনে নিন

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২০ ১৩:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



কে এই রবার্ট ট্রাম্প? গুরুত্বপূর্ণ কিছু তথ্য জেনে নিন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চার ভাই-বোনের মধ্যে সবার ছোট রবার্ট ট্রাম্প। কিন্তু সাফল্যের দিক থেকে তিনি অন্য ভাইদের ধারেকাছেও যেতে পারেননি।

রবার্ট ট্রাম্পের জন্ম ১৯৪৮ সালে। বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ম্যানহাটানের একটি হাসপাতালে গুরুতর অবস্থায় চিকিৎসা চলছে তাঁর। 

তাঁর ব্যাপারে ট্রাম্প বলেন, আমার দারুণ এক ভাই আছে। দীর্ঘ সময় ধরে আমাদের দারুণ সম্পর্ক রয়েছে। সে এখন হাসপাতালে ভর্তি আছে। আশা করি, সে সেরে উঠবে; কিন্তু সে এখন খুব কঠিন সময় পার করছে।

জানা গেছে, ডোনাল্ড ট্রাম্পের চেয়ে দুই বছরের ছোট রবার্ট ট্রাম্প। রবার্টের ব্যাপারে কিছু জিনিস জেনে নিতে পারেন-

ব্যবসায়ী

নিউ ইয়র্ক শহরে রিয়েল এস্টেটের ব্যবসা রয়েছে রবার্টের। নিজেকে সফল হিসেবে উল্লেখ করে অবসরে থাকার ঘোষণা দিয়েছেন তিনি। অলাভজনক বেশ কিছু সংস্থার সঙ্গেও তিনি যুক্ত। ট্রাম্পের প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবেও ছিলেন তিনি।

ট্রাম্পের ভাই-বোনেরা বার্গার খুব পছন্দ করেন। রবার্ট ট্রাম্পের বিচ্ছেদের সময় ব্যাপক শোরগোল পড়েছিল যুক্তরাষ্ট্রে। ১৯৮৪ সালে বিয়ের পর ২০০৮ সালে বিচ্ছিন হন রবার্ট।  এ বছরের মার্চে তিনি আবার বিয়ে করেন।

নিজের ভাইঝি মেরি ট্রাম্পের লেখা সব বই বন্ধ করে দেওয়ার চেষ্টা করেছেন রবার্ট। ফ্রেড ট্রাম্পের মেয়ে মেরি ট্রাম্প। নিজের বইয়ে ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে স্পর্শকাতর তথ্য তুলে ধরেছেন মেরি ট্রাম্প। 

মেরি ট্রাম্প গতকাল বলেছেন, এখন ডোনাল্ড ট্রাম্প ও রবার্ট ট্রাম্পের মধ্যে কেমন সম্পর্ক সে ব্যাপারে কিছু বলতে পারি না। তবে যখন আমরা একটি পরিবারে ছিলাম, তখন তাঁরা একে অপরকে ঘৃণা করতেন।

সূত্র : নিউ ইয়র্ক পোস্ট।

মন্তব্য



সাতদিনের সেরা