kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

পুলিশ কর্মকর্তাদের মাস্ক পরা যাবে না- ফ্লোরিডার এক শেরিফের নির্দেশ

অনলাইন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২০ ১২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



পুলিশ কর্মকর্তাদের মাস্ক পরা যাবে না- ফ্লোরিডার এক শেরিফের নির্দেশ

আমেরিকার ফ্লোরিডার এক শেরিফ তার অধিনস্ত পুলিশ কর্মকর্তাদের মুখে মাস্ক পরনে বারন করেছেন। এই সুরক্ষা সামগ্রী নিজের অফিস থেকে রীতিমতো নিষিদ্ধ করেছেন তিনি। যদিও আমেরিকার এই দক্ষিণের অঙ্গরাজ্যে মানুষ প্রতিদিনই করোনা আক্রান্ত হচ্ছেন। 

সেন্ট্রাল ফ্লোরিডার ম্যারিয়ন কাউন্টির শেরিফ বিলি উডস গত মঙ্গলবার তার ডেপুটিদের ইমেইল করেন। সেই বার্তায় জানানো হয়, মুখে মাস্ক পরা যাবে না। শেরিফের এই নির্দেশনার কথা নিশ্চিত করেছে স্থানীয় পত্রিকা ওকালা স্টার ব্যানার। 

ইমেইলে লেখা হয়েছে, আমার অধিনস্ত হিসেবে যখন আপনি ডিউটিতে আছেন বা অফিসের কাজে আছেন এবং কোথাও আমার অফিসের প্রতিনিধি হিসেবে নিজেকে উপস্থাপন করছেন, এখানে নির্দেশনা থাকল সেই সময় মাস্ক পরা যাবে না। 

তবে শেরিফ কিছু ব্যতিক্রম পরিস্থিতিতে মাস্ক পরার বিধান দিয়েছেন। যেমন- যে পুলিশ কর্মকর্তারা জেল, স্কুল, হাসপাতাল কিংবা করোনায় আক্রান্ত বা আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে এমন মানুষের নিকটে থাকা অবস্থায় মাস্ক পরতে পারবেন। 

শেরিফ আরো জানিয়েছেন, বর্তমানে দেশে (আমেরিকা) আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি মানুষের দৃষ্টিভঙ্গী বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। কিছু দিন আগে আমেরিকায় বর্ণ বৈষম্যের বিরুদ্ধে ফুঁসে ওঠা মানুষ এবং পুলিশের প্রতি তাদের ঘৃণার কথাই জানিয়েছেন। শুধু পুলিশ কর্মকর্তারাই নন, শেরিফের অফিসে আসা ভিজিটরদেরও একই কারনে মাস্ক পরা যাবে না। অফিসের লবিতে যারা হাঁটছেন তাদের পরিচয় চিহ্নিত করার জন্যেও এ কাজটি দরকারি বলে মনে করেন তিনি। 

প্রসঙ্গত, ফ্লোরিডায় মাস্ক পরা বাধ্যতামূলক নয়, বরং পরামর্শ আকারে দেয়া হয়েছে। অথচ গোটা আমেরিকায় মহামারিতে একটা ঝুঁকিপূর্ণ হটস্পট ফ্লোরিডা। গত মঙ্গলবার করোনায় ২৭৬ জনের মৃত্যুর পরদিন আরো ২১২ জনের মৃত্যু ঘটে। কভিড-১৯-এ আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৮৭৬৫ জনের মৃত্যু ঘটেছে। 

সূত্র: ডেইলি মেইল 

মন্তব্য



সাতদিনের সেরা