kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

জামিন পেলেন হংকংয়ের মিডিয়া টাইকুন জিমি লাই

অনলাইন ডেস্ক   

১২ আগস্ট, ২০২০ ০৯:৪০ | পড়া যাবে ২ মিনিটে



জামিন পেলেন হংকংয়ের মিডিয়া টাইকুন জিমি লাই

মিডিয়া টাইকুন হংকং এর অ্যাপেল ডেইলির সম্পাদক জিমি লাই ও রাজনৈতিক কর্মী আগনেস চৌকে  জামিন দেওয়া হয়েছে। নিরাপত্তা আইনের জেরেই সোমবার তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়।

সমর্থকদের লড়াই এবং আইনজীবীর সহায়তা তাকে বুধবার সকালেই জামিন দেওয়া হয়। এর আগে মঙ্গলবার জিমি লাই এর গ্রেফতারের ছবি সংযুক্ত করে সরকারের বিরুদ্ধে লড়াই চালানোর ঘোষণা দিয়ে পত্রিকার প্রথম পাতায় সংবাদ প্রকাশ করা হয়েছে। সংবাদ প্রকাশের পর হংকং এর জনগণ অ্যাপল ডেইলি পত্রিকাটি লাইন ধরে কিনেছে। মঙ্গলবার অল্প সময়ের মধ্যে জনপ্রিয় পত্রিকাটির বিক্রি শেষ হয়ে যায়। এ ঘটনার পর পত্রিকাটি ৫ লক্ষ কপি ছাপা হয়, যেখানে অন্যান্য দিন ছাপা হয় ১ লাখ।

হংকং-এ আরোপিত নিরাপত্তা আইনে সোমবার সকালে গ্রেপ্তার করা হয় মিডিয়া টাইকুন জিমি লাই-কে। ২০০ পুলিশ অফিসার পত্রিকার অফিস ঘিরে ফেলে জিমি লাইসহ ১০জনকে গ্রেপ্তার করে। পুলিশের অভিযোগ, তিনি বিদেশি শক্তির সঙ্গে হাত মিলিয়েছেন।

নিরাপত্তা আইনে গ্রেপ্তারকৃত ব্যক্তিদের মধ্যে সবচেয়ে হাই-প্রোফাইল জিমি লাই। চীনের শীর্ষ রাজনীতিবিদদের সমালোচক এবং বরাবর গণতন্ত্রপন্থীদের পাশে দাঁড়ানো জিমি হংকংয়ের বাসিন্দাদের কাছে জাতীয় বীর। 

মন্তব্য



সাতদিনের সেরা