kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচার, অবস্থা সংকটাপন্ন

অনলাইন ডেস্ক   

১১ আগস্ট, ২০২০ ০৩:০৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচার, অবস্থা সংকটাপন্ন

করোনায় আক্রান্ত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছে। তাকে দিল্লির একটি হাসপাতালে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, সোমবার (১০ আগস্ট) দিল্লির আর্মিস রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়। আঘাতের কারণে তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল। অস্ত্রোপচারে তা অপসারণ করা হয়। পরে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। তাকে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া হয়েছে।

এর আগে সোমবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রণব মুখার্জি নিজেই প্রকাশ করেন। টুইট বার্তায় জানান, অন্য চিকিৎসা নিতে হাসপাতালে গেলে তার করোনা পরীক্ষা করা হয়। এতে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। একই সঙ্গে তিনি গত সপ্তাহে তার সংস্পর্শে আসা সবাইকে সতর্কতা হিসেবে আইসোলেশনে যাওয়ার এবং করোনা পরীক্ষা করানোর পরামর্শ দেন।

প্রণব মুখার্জি বিভিন্ন সময়ে ভারতের পররাষ্ট্র, প্রতিরক্ষা, যোগাযোগ, রাজস্ব ইত্যাদি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালনের বিরল কৃতিত্বের অধিকারী। এই বাঙালি রাজনীতিবিদ ভারতের ঐতিহ্যবাহী কংগ্রেস দলের অন্যতম 'ক্রাইসিস ম্যানেজার' নেতা হিসেবে পরিচিত। তিনি ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

মন্তব্য



সাতদিনের সেরা