kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

জো বাইডেন প্রেসিডেন্ট হলে চীনের অধীনে থাকবে আমেরিকা: ট্রাম্প

অনলাইন ডেস্ক   

৯ আগস্ট, ২০২০ ১২:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



জো বাইডেন প্রেসিডেন্ট হলে চীনের অধীনে থাকবে আমেরিকা: ট্রাম্প

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জয়ী হলে চীন যুক্তরাষ্ট্রের উপর প্রভাব খাটাবে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসময় তিনি বলেন, 'আমি বাইডেনের কাছে হারলে খুশি হবে চীন'।

এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট জানান, চীন যদি দেখে ঘুমকাতুরে জো বাইডেনের কাছে ট্রাম্প হেরে গিয়েছে, তাহলে খুব খুশি হবে। তারা স্বপ্ন দেখে, একদিন আমেরিকা দখল করে নেবে। জো বাইডেন যদি প্রেসিডেন্ট হন, চীন আমাদের দেশ শাসন করবে।'

তিনি আরো বলেন, 'আমরা জিতলে উত্তর কোরিয়ার সঙ্গেও দ্রুত সখ্যতা করতে পারতাম।  আমরা যদি ২০১৬ সালের ভোটে না জিততাম, তা হলে এতদিনে উত্তর কোরিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের যুদ্ধ বেঁধে যেত। 

ট্রাম্পের মতে, চীন আমেরিকার ভোটে নাক গলাতে চায়। ব্যাপারটা খুবই বিপজ্জনক। তবে ভোটে মেইল ইন ব্যালটগুলো নিয়ে যথেষ্ট চিন্তার কারণ আছে। কারণ রাশিয়া, চীন, ইরান বা উত্তর কোরিয়ার মতো বিদেশি শক্তি সহজেই মেইল ইন ব্যালট জাল করতে পারে।

যুক্তরাষ্ট্র একসময় অভিযোগ করেছিল, চীন ইচ্ছা করে করোনাভাইরাস ছড়িয়েছে। এর জের ধরেই  বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে দেওয়া ফান্ডও বন্ধ করে দিয়েছে ট্রাম্প প্রশাসন।

মন্তব্য



সাতদিনের সেরা