kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

হ্যাক হল পাকিস্তানের জনপ্রিয় টিভি চ্যানেল, ফুটে উঠলো ভারতের পতাকা! (ভিডিও)

অনলাইন ডেস্ক   

৩ আগস্ট, ২০২০ ২১:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



হ্যাক হল পাকিস্তানের জনপ্রিয় টিভি চ্যানেল, ফুটে উঠলো ভারতের পতাকা! (ভিডিও)

'চিরশত্রু' ভারতের পতাকা ও স্বাধীনতা দিবসের শুভেচ্ছা উঠে এলো পাকিস্তানের জনপ্রিয় টিভি চ্যানেলে। এমন অস্বস্তিকর অবস্থা ঘটেছে পাকিস্তানের শীর্ষ গণমাধ্যম ডন নিউজ চ্যানেলের পর্দায়। হঠাৎ করেই ডনের পর্দায় ভেসে ওঠে ভারতের পতাকার সঙ্গে লেখা ‘স্বাধীনতা দিবসের শুভেচ্ছা’। এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছে ইমরান সরকার।

এক বিবৃতিতে ডন নিউজ জানিয়েছে, রবিবার স্বাভাবিকভাবেই তাদের সম্প্রচার চলছিল। আকস্মিকভাবে বিজ্ঞাপন চলাকালে ভারতের পতাকা এবং ‘হ্যাপি ইন্ডিপেন্ডেন্স ডে’ লেখা ভেসে উঠে। পতাকাসহ লেখাটি কিছুক্ষণের জন্য পর্দায় স্থায়ী হয়। এরপরেই সেটা অদৃশ্য হয়ে যায়। মুহূর্তের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় সেই স্থির চিত্র ও ভিডিও।

জানা গেছে, ভারতীয় হ্যাকাররা সম্প্রচার সিস্টেম হ্যাক করে এই কাণ্ড ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এই ঘটনাটির তদন্ত করে হচ্ছে বলে জানিয়েছে ডন প্রশাসন। আসলে কী ঘটেছিল সেটি অনুসন্ধান করে দর্শকদের জানানো হবে বলেও জানিয়েছে গণমাধ্যমটি।

এর আগে গত জুলাই মাসে পাকিস্তান-অধিকৃত কাশ্মীরের জনসংযোগ বিষয়ক মহাপরিচালকের (পিওকে) ওয়েবসাইট হ্যাক করা হয়। ওয়েবসাইটে পোস্ট করা একটি বার্তায় ইমরান খান প্রশাসনের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ করা হয়েছিল।

সূত্র : জি নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা