kalerkantho

বুধবার । ২১ শ্রাবণ ১৪২৭। ৫ আগস্ট  ২০২০। ১৪ জিলহজ ১৪৪১

হাসপাতালের মর্গে রাখা মরদেহের মুখ-কান খুবলে খেল ইঁদুর!

অনলাইন ডেস্ক   

২ আগস্ট, ২০২০ ১৬:০৪ | পড়া যাবে ২ মিনিটে



হাসপাতালের মর্গে রাখা মরদেহের মুখ-কান খুবলে খেল ইঁদুর!

ভারতে হাসপাতালের মর্গে রাখা মৃতদেহের  মুখের একাংশ ও চোখ ইঁদুরে খুবলে নিয়েছে বলে অভিযোগ উঠল। শুক্রবার ভারতের পঞ্চকুলায় রাবাস্সির ইন্দাস হাসপাতালে এই ঘটনা ঘটে। মৃতের পরিবারের অভিযোগ, হাসপাতাল কর্মীদের গাফিলতিতেই এই কাণ্ড ঘটেছে।

দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে জানা যায়, নিহত ওই নারীর নাম জসজ্যোৎ কৌর (‌৫২)। পঞ্চকুলার বাসিন্দা তিনি। স্বামী প্রাক্তন সেনা কর্তা। সম্প্রতি অসুস্থবোধ করায় তাকে ইন্দাস হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই গত বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত ‌হয়ে মৃত্যু হয় তার।

নিহত ওই নারীর মেয়ে চমনপ্রীত কৌর জানান, মারা যাওয়ার পর তিনি মায়ের পোশাক বদলে দেন। তারপর পরিবারের লোকজনের সিদ্ধান্ত অনুযায়ী মৃতদেহ মর্গে রাখা হয়। কিন্তু শুক্রবার অন্ত্যেষ্টি প্রক্রিয়ার জন্য পরিবারের লোকজন ওই নারীর মৃতদেহ আনতে গিয়ে দেখেন সেটির আশেপাশে রক্ত। মুখের একাংশ এবং কান ‌ইঁদুরে খুবলে নিয়েছে। এই প্রসঙ্গে তখনই তারা উপস্থিত হাসপাতালের কর্মীদের প্রশ্ন করেন। এরপর কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করেও কোনো সদুত্তর না মেলায়, শেষপর্যন্ত ক্ষোভে ফেটে পড়ে ওই নারীর পরিবার। হাসপাতালের সামনেই বিক্ষোভ দেখাতে থাকেন তারা।

এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন স্থানীয় পুলিশ কর্মকর্তারা। তারাই ওই নারীর বাড়ির লোকদের শান্ত করেন। এরপরই পুলিশের পক্ষ থেকে জানানো হয়, চিকিৎসকদের একটি দল ওই নারীর মরদেহের ময়নাতদন্ত করবে। সেক্ষেত্রে যদি দেখা যায়, হাসপাতালের কোনো কর্মীর গাফিলতিতে এই ঘটনা ঘটেছে, তাহলে তাকে উপযুক্ত শাস্তি দেওয়া হবে। এমন আশ্বাসও দেওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে।

সূত্র: সংবাদ প্রতিদিন।

মন্তব্য



সাতদিনের সেরা