kalerkantho

শুক্রবার। ১৭ আশ্বিন ১৪২৭। ২ অক্টোবর ২০২০। ১৪ সফর ১৪৪২

ভারতে প্রতি মিনিটে করোনায় আক্রান্ত ২৪ জন, ঘণ্টায় মৃত্যু ২৮!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০২০ ১৮:১৩ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে প্রতি মিনিটে করোনায় আক্রান্ত ২৪ জন, ঘণ্টায় মৃত্যু ২৮!

ভারতে লাগামহীনভাবে বাড়ছে মহামারি করোনা সংক্রমণ। প্রতি মুহূর্তে লাফিয়ে লাফিয়ে বাড়ছে নতুন আক্রান্তের সংখ্যা। করোনায় আক্রান্তের সংখ্যার সর্বশেষ পরিসংখ্যানে চোখ কপালে ওঠার জোগাড়। দেখা যাচ্ছে, প্রতি মিনিটে ২৪ জনেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন দেশটিতে। ভারতে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৯৫৬ জন। এই পরিসংখ্যান অনুযায়ী প্রতি মিনিটে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ জনেরও বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরো ৬৮৭ জনের। মৃত্যুর এই পরিসংখ্যান ধরলে ভারতে প্রতি ঘণ্টায় ২৮ জনেরও বেশি মানুষের মৃত্যু হচ্ছে করোনায় আক্রান্ত হয়ে।

আক্রান্তের নিরিখে প্রতিদিনের রেকর্ড ভাঙছে আগের দিনের পরিসংখ্যান। যা নিয়ে রীতিমতো উদ্বেগ তৈরি হয়েছে ভারতজুড়ে। করোনার লাগামহীন বেড়ে চলা সংক্রমণে আতঙ্কিত হয়ে পড়েছেন বিশেষজ্ঞরাও।

তাঁদের দাবি, আক্রান্তের সংখ্যা এভাবে বাড়তে থাকলে আগামী সপ্তাহের শুরু থেকেই প্রতিদিন ৫০ হাজার করে করোনায় সংক্রমিত হতে পারেন। সব মিলিয়ে উদ্বেগ এবার চরমে উঠেছে।

ভারতে করোনার সর্বাধিক সংক্রমণ মহারাষ্ট্রে। মারাঠাভূমে শুক্রবার সকাল পর্যন্ত নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দুই লাখ ৮৪ হাজার ২৮১ জনে দাঁড়িয়েছে। মহারাষ্ট্রে করোনায় মৃত্যু বেড়ে হয়েছে ১১ হাজার ১৯৪ জন।

সংক্রমণের নিরিখে মহারাষ্ট্রের পরেই দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে এক লাখ ৫৬ হাজার ৩৬৯ জন। তামিলনাড়ুতে করোনায় মৃত বেড়ে দুই হাজার ২৩৬ জন হয়েছে।

দিল্লিতেও মাত্রাছাড়া সংক্রমণ। রাজধানীতে শুক্রবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে এক লাখ ১৮ হাজার ৬৪৫ জনে দাঁড়িয়েছে। দিল্লিতে করোনায় মৃত্যু বেড়ে হয়েছে তিন হাজার ৫৪৫ জন।

উত্তর প্রদেশেও বিপজ্জনক পরিস্থিতি তৈরি করেছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় নতুন করে সেখানে সংক্রমিত হয়েছে দুই হাজার ৬১ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৩ হাজার ৪৪৪ জন। করোনায় উত্তর প্রদেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ৪৬ জন।

সূত্র : কলকাতা ২৪।

মন্তব্য



সাতদিনের সেরা