kalerkantho

মঙ্গলবার  । ২০ শ্রাবণ ১৪২৭। ৪ আগস্ট  ২০২০। ১৩ জিলহজ ১৪৪১

করোনাযোদ্ধাদের সম্মান দেবে পশ্চিমবঙ্গ সরকার

অনিতা চৌধুরী, কলকাতা প্রতিনিধি   

১৬ জুলাই, ২০২০ ০৩:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



করোনাযোদ্ধাদের সম্মান দেবে পশ্চিমবঙ্গ সরকার

পশ্চিমবঙ্গে করোনার সঙ্গে লড়াই করতে গিয়ে যারা আক্রান্ত হয়েছেন বা মৃত্যুবরণ করেছেন তাঁদের জন্য বিশেষ সম্মান ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল বুধবার তিনি জানান, রাজ্যে যারা করোনাযোদ্ধা, তাঁদের লড়াইকে সম্মান জানানোর সঙ্গে স্বীকৃতিও দেওয়া হবে। স্যালুট এবং সম্মান জানানোর কথাও বলেন তিনি।

তিনি ঘোষণা করেন, করোনা লড়াইয়ে যারা মারা গেছেন, তাদের পরিবারের কোনো এক সদস্যকে সরকারি চাকরি দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোনো করোনাযোদ্ধা মারা গেলে, ক্ষতিপূরণ হিসেবে তাঁর পরিবারকে ১০ লাখ টাকা এবং আক্রান্ত হলে তাঁর পরিবারকে ১ লাখ টাকা করে দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল বুধবার এ সম্মান ও স্বীকৃতির কথা জানালেন, প্রতিশ্রুতি দিলেন চাকরির।

এদিন মুখ্যমন্ত্রী পরিসংখ্যান দিয়ে জানান, এ রাজ্যে মোট ২৬৮ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৩০ জন চিকিৎসকও আক্রান্ত হয়েছেন করোনা চিকিৎসা করতে গিয়ে। রাজ্যে আক্রান্ত নার্সের সংখ্যা ৪৩। এছাড়াও ৬২ জন সরকারি কর্মচারী আক্রান্ত হয়েছেন করোনায়।

সব মিলিয়ে এ রাজ্যে ৪১৫ জন করোনাযোদ্ধা আক্রান্ত হয়েছেন সংক্রমণে। সুস্থ হয়ে উঠেছেন ৪০৩ জন। এ পর্যন্ত মোট ১২ জন করোনাযোদ্ধা করোনায় মারা গেছেন বলেও জানান মুখ্যমন্ত্রী।

তিনি আরো বলেন, করোনা সংক্রমণ আগামী দিনে আরো বেশি হবে।

মন্তব্য



সাতদিনের সেরা