kalerkantho

বৃহস্পতিবার । ২২ শ্রাবণ ১৪২৭। ৬ আগস্ট  ২০২০। ১৫ জিলহজ ১৪৪১

কাশ্মীরে থানার কাছেই গুলিতে ঝাঁঝরা বিজেপি নেতা, ১০ পুলিশ গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

৯ জুলাই, ২০২০ ১২:০৫ | পড়া যাবে ২ মিনিটে



কাশ্মীরে থানার কাছেই গুলিতে ঝাঁঝরা বিজেপি নেতা, ১০ পুলিশ গ্রেপ্তার

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে নিহত হলেন বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি। তাঁর নিরাপত্তার দায়িত্বে ১০ পুলিশ ছাড়াও ছিলেন ব্যক্তিগত নিরাপত্তারক্ষী। তবে কাউকেই পাওয়া গেল না বিপদের সময়।

বারির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঘটনাস্থল থেকে থানার দূরত্ব ১০ মিটার। ফলে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। 

ওয়াসিম বারি নিহত হওয়ার পর প্রশ্ন উঠেছে, তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও অন্য কর্মীদের দায়িত্বজ্ঞান প্রসঙ্গে। আর এ কারণে গ্রেপ্তার করা হয়েছে ১০ পুলিশ সদস্যকে।

জঙ্গিরা যখন হামলা করেন, সে সময় নিরাপত্তার দায়িত্বে থাকা কারো পাত্তা পাওয়া গেল না। জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গেলেন জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি। এ ঘটনার অনুসন্ধানে ১০ জন পুলিশকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানা গেছে।

এ বিষয়ে জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং জানিয়েছেন, জঈশ, লস্কর ও হিজবুলের মাস্টারমাইন্ডরা রয়েছে এই খুনের পেছনে। বারিকে খুন করা জঙ্গিদের শনাক্ত করা হয়েছে বলেও দাবি করেছে পুলিশ।

বুধবার রাত সাড়ে ৮টা নাগাদ জঙ্গিদের গুলিতে নিহত হন বারি। তিনি সেই সময় বাড়ির নিচে একটি দোকানে দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ করেই জঙ্গিরা বাইকে চেপে এসে খুব কাছ থেকে তাঁকে গুলি করে। ওয়াসিম বারির বাবা বসির আহমেদ ও ভাই উমর বসিরকেও খুন করেছে জঙ্গিরা। সূত্র : জি নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা