kalerkantho

রবিবার। ১ ভাদ্র ১৪২৭। ১৬ আগস্ট ২০২০। ২৫ জিলহজ ১৪৪১

মরতে-মরতে হাতে লিখেছিলেন গাড়ির নম্বর! পুলিশ সদস্যের বীরত্বে ধরা পড়ল অপরাধী

কালের কণ্ঠ অনলাইন   

৭ জুলাই, ২০২০ ২১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



মরতে-মরতে হাতে লিখেছিলেন গাড়ির নম্বর! পুলিশ সদস্যের বীরত্বে ধরা পড়ল অপরাধী

গত সপ্তাহে ভারতে দুই পুলিশ সদস্যকে হত্যা করে ছয় অপরাধী। কিন্তু মৃত্যুর আগে এক পুলিশ সদস্যের উপস্থিত বুদ্ধির কারণেই ধরা পড়েছে ওই অপরাধীরা। ভারতের হরিয়ানায় এ ঘটনা ঘটে। পুলিশের কনস্টেবল রবীন্দর সিং (২৩) নামের ওই তরুণের এমন কাজে প্রশংসা করছেন সবাই।

হরিয়ানার পুলিশ প্রধান মনোজ যাদব জানান, কনস্টেবল রবীন্দর সিং (২৩) মারা যাওয়ার আগে অপরাধীদের গাড়ির নম্বর লিখে রেখেছিলেন নিজের হাতের মধ্যে। সেই সূত্রেই ধরা পড়ে তারা।

মনোজ যাদব বলেন, এটা পুলিশের কাছে প্রাথমিক কর্তব্য। আমাদের সাহসী কনস্টেবল রবীন্দর সিং নিজের জীবন চলে যাওয়ার আগেও সেই দায়িত্ব পালন করে গেছেন। নিজের হাতে অপরাধীদের গাড়ির নম্বর লিখে রেখেছিলেন। ময়নাতদন্তের সময় সেই বিষয়টি প্রকাশ্যে আসে।

ওই কনস্টেবলের লিখে যাওয়া গাড়ির নম্বরের সূত্র ধরে পুলিশ কাপতান সিং (৪৩) ও রবীন্দরের খুনিদের ধরে ফেলেন। গত সপ্তাহে ওই দুই পুলিশ সদস্যের রক্তাক্ত দেহ উদ্ধার হয় এক সুইমিংপুল থেকে। প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছিল, বুটানা থানার কাছে সোনিপথ-ঝিন্দ রোডে গাড়ি পার্ক করে মদ খাচ্ছিল অপরাধীরা। তাতে বাধা দিতে গিয়েই নিহত হন ওই দুই পুলিশ সদস্য।

দুই পুলিশ সদস্যকে মেরে অপরাধীরা চলে গিয়েছিল ঝিন্দের দিকে। এর পরই তদন্তে নামে পুলিশ। কিন্তু কিছুতেই সূত্র মিলছিল না। তখনই কনস্টেবল রবীন্দরের হাতে ওই গাড়ির নম্বর পায় পুলিশ। সেই সূত্রেই ধরা পড়ে পাঁচ অপরাধীর। পুলিশের সঙ্গে অ্যানকাউন্টারে এক অপরাধীর মৃত্যুও হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা