kalerkantho

সোমবার । ২৬ শ্রাবণ ১৪২৭। ১০ আগস্ট ২০২০ । ১৯ জিলহজ ১৪৪১

করোনায় মৃত্যু, কবর দিতে মরদেহ নেওয়া হলো টেনেহিঁচড়ে (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

২ জুলাই, ২০২০ ১৬:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মৃত্যু, কবর দিতে মরদেহ নেওয়া হলো টেনেহিঁচড়ে (ভিডিও)

প্রাণ গেল এক অদৃশ্য ভাইরাসে। আর তাই মরদেহ টেনেহিঁচড়ে কবর দেওয়ার জন্য নিয়ে যাচ্ছেন পিপিই পরে থাকা দুজন ব্যক্তি। ২০০ মিটারেরও বেশি দূরত্ব টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া হয় মৃতর নিথর শরীর। ঘটনাটি ঘটেছে ভারতের কর্ণাটকে।

এই মর্মান্তিক ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এর পরই বিষয়টি সামনে আসে। এর আগেও কর্ণাটকের বল্লারিতে একই গর্তে একের পর এক করোনায় মৃতদের দেহ ছুড়ে ফেলে কবর দেওয়ার ছবি সামনে এসেছিল।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, করোনায় মৃতদের দেহ যেমন ব্যাগে মুড়ে দেওয়া হয়, তেমনই একটি ব্যাগ পিপিই পরে থাকা কয়েকজন ব্যক্তি মাটিতে টেনেহিঁচড়ে কবর দেওয়ার জন্য নিয়ে যাচ্ছেন। পিপিই পরিহিত ব্যক্তিরা স্বাস্থ্যকর্মী, কারণ করোনায় মৃত্যু হলে দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীরা ছাড়া কেউ মৃতদেহ ছুঁতে পারেন না। এই মর্মান্তিক ভিডিও দেখে ক্ষোভে ফেটে পড়েছে স্থানীয় মানুষ। দোষীদের চিহ্নিত করে কঠোর শাস্তির আবেদন জানিয়েছে তারা।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, করোনায় মৃতদের কবরের জন্য নির্দিষ্ট করা জায়গার পাশে যে গ্রাম রয়েছে, সেখানকার বাসিন্দারা মৃতদেহ কবরের কাজে আপত্তি জানায়। তখন স্বাস্থ্যকর্মীরা মৃতদেহগুলো টেনেহিঁচড়ে গ্রামের বাইরে নিয়ে যান। কিন্তু এই প্রক্রিয়ায় মৃতদের প্রতি যে অসম্মানজনক ব্যবহার করা হয়েছে তা নিন্দনীয়।

কর্ণাটকের ডিএমএম কুলরমা রাও এরই মধ্যে এ ঘটনায় দায়িত্বে থাকা কর্মীদের শোকজ নোটিশ পাঠিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হতেই রাজ্যজুড়ে নিন্দের ঝড় উঠেছে এবং ঘটনায় তদন্তের দাবি জানানো হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা