kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

করোনার লক্ষণ নিয়ে বিয়ে, দু'দিন পরেই বরের মৃত, আক্রান্ত ১১১!

কালের কণ্ঠ অনলাইন   

৩০ জুন, ২০২০ ১৪:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



করোনার লক্ষণ নিয়ে বিয়ে, দু'দিন পরেই বরের মৃত, আক্রান্ত ১১১!

শরীরে করোনার লক্ষণ নিয়ে বিয়ে করার পরের দিনই মৃত্যু হয়েছে বরের। শুধু তাই নয়, মৃত্যুর আগে বিয়ের অনুষ্ঠানে যোগ দেয়া মানুষজনের শরীরেও ছড়িয়ে দিয়ে গেছেন এই মারণ ভাইরাস। বিয়ে বাড়ি থেকে সংক্রমিত হয়েছেন কমপক্ষে ১১১ জন৷ আর বিয়ে বাড়ি থেকে নিজেদের গ্রামে ফিরে যাওয়ার পর সেই গ্রামেও ছড়িয়ে পড়েছে সংক্রমণ৷

ভারতের বিহার রাজ্যে পাটনার পালিগঞ্জে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের কিছু দিন আগে থেকেই শরীরে করোনাভাইরাসের সংক্রমণের লক্ষণ দেখা যাচ্ছিল, কিন্তু তা উপেক্ষা করে ১৫ জুন বিয়ে করেন ওই যুবক। আর বিয়ের ২ দিনের মধ্যেই তাঁর মৃত্যু হয়েছে ৷ এ দিকে এই ঘটনার পর পুলিশ ও প্রশাসন বেশ কিছু মার্কেট এলাকা সিল করে দিয়েছে ৷ বাজারে ব্যারিকেড করা হয়েছে, পাশাপাশি এলাকাবাসীকে আবেদন করা হয়েছে তারা যেন বাড়ির বাইরে না বেরোন৷

জানা গেছে, করোনায় আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ওই বরের। যারা বিয়েতে অংশ নিয়েছিলেন তাদের শরীরেও করোনার লক্ষণ দেখা দেয়ায় তাদেরও টেস্ট করা হয় এবং মোট ১১১ জনের করোনা শনাক্ত হয়।

বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়া ৩৬৯ জনের শরীর থেকে নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮৯ জনের পরীক্ষার ফল পজিটিভ এসেছে এবং ৩১ জন আগে থেকেই করোনা পজিটিভ ছিলেন বলে জানা গেছে।

জানা গেছে, মৃত ওই যুবক বিয়ের আগে গাড়িতে করে বিহার থেকে কিছুদিনের জন্যে দিল্লি এসেছিলেন। তারপর বিহারে পৌঁছে তিনি কিছুদিন কোয়ারেন্টিনে ছিলেন। তখন যুবকের মধ্যে সেভাবে কোনো লক্ষণই ছিল না। কিন্তু বিয়ের ঠিক আগে আগেই তার শরীরে করোনা লক্ষণ দেখা দিতে শুরু করলেও তা উপেক্ষা করে বিয়ের সিদ্ধান্ত নেন তিনি।

সূত্র- এনডিটিভি।

মন্তব্য



সাতদিনের সেরা