kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

‘আগে দেশ, পরে বিয়ে’

কালের কণ্ঠ অনলাইন   

২৬ জুন, ২০২০ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



‘আগে দেশ, পরে বিয়ে’

প্রেমিকের সঙ্গে ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন।

তিনি দেশের জন্য নিজেকে উত্‍সর্গ করেছেন। তাই নিজের ব্যক্তি জীবনের আগে দেশের জন্য কাজ করাই তার ধর্ম। করলেনও তাই। এক, দু'‌বার নয়। তিন-তিন বার বিয়ে পিছিয়ে দিলেন ডেনমার্কের প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন অনেক দিন ধরে বিয়ে করার পরিকল্পনা করেছিলেন তার প্রেমিককে। কিন্তু তার বিয়েতে বাধা পড়ছে বারবারই। দেশের স্বার্থেই কার্যত বিয়ে বাতিল করতে বাধ্য হয়েছেন তিনি।

করোনার এই দুঃসময়ে ও লকডাউনের কারণে এর আগে দু'‌বার প্রধানমন্ত্রীর বিয়ের তারিখ বাতিল করতে হয়। পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হওয়ার পরে, তৃতীয় বারের জন্য বিয়ের তারিখ ঠিক করেছিলেন ফ্রেডেরিকসেন। কিন্তু হায়‍‌!‌ এবারও হলো না। হঠাত্‍ই সামনে এসে গেছে ইইউ-এর সামিট। ফলে এবারও বিয়ে পিছিয়ে দিতে হলো তাকে। 

বিয়ে পিছিয়ে যাওয়ার পর প্রধানমন্ত্রী ফ্রেডরিকসন প্রেমিকের সঙ্গে একটি ছবি দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‌মানুষটাকে বিয়ে করতে আমি বড় উতলা। কিন্তু কিছুতেই সুসময় আসছে না। আবারও একটা বড় বৈঠক এলো। সেখানে দেশের হয়ে মিটিং করতে হবে। তাই পিছিয়ে দিতে হলো বিয়ে। ‌

১৭-১৮ জুলাই ইউরোপিয়ান কাউন্সিলের মিটিং রয়েছে ব্রাসেলসে। সেই সময়েই বিয়ের কথা ছিল ফ্রেডরিকসনের। কিন্তু এবারও তার বিয়ে করা হয়ে উঠছে না। তিনি বলেন, আমার কাজ করা উচিত এবং দেশের স্বার্থ নিয়ে ভাবা উচিত। তাই আবারো আমাদের বিয়ের পরিকল্পনা পরিবর্তন করতে হলো। আগে দেশ, পরে বিয়ে জানিয়ে তিনি বলেন, ভালো সময় দেখে আমরা শিগগিরই বিয়ে করতে যাচ্ছি। 

সূত্র: গার্ডিয়ান।

মন্তব্য



সাতদিনের সেরা