kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

জাতিগত সমতার লক্ষ্যে ১০০ মিলিয়ন ডলার অনুদান মাইকেল জর্ডানের

কালের কণ্ঠ অনলাইন   

৬ জুন, ২০২০ ১২:২৭ | পড়া যাবে ২ মিনিটে



জাতিগত সমতার লক্ষ্যে ১০০ মিলিয়ন ডলার অনুদান মাইকেল জর্ডানের

জাতিগত সমতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার লড়াইয়ে ১০০ মিলয়ন ডলার অনুদান দিচ্ছেন কিংবদন্তি বাস্কেটবল তারকা মাইকেল জর্ডান। সম্প্রতি এক বিবৃতিতে এই অনুদানের কথা নিশ্চিত করেছেন এই তারকা।

বিবৃতিতে জানানো হয়েছে, তিনি ও তার প্রতিষ্ঠিত জর্ডান ব্র্যান্ড ১০০ মিলিয়ন ডলার অনুদান দেবেন এবং এই অর্থ জাতিগত সমতার জন্য ১০ বছর ধরে খরচ করা হবে। মূলত জাতিগত বৈষম্য নিয়ে কাজ করা বিভিন্ন প্রতিষ্ঠানকে দেয়া হবে এই অর্থ।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের করুণ মৃত্যুর পর থেকে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে শুরু হয়েছে বর্ণবাদ বিরোধী আন্দোলন। এর জের ধরেই  অনুদানের ঘোষণার মধ্য দিয়ে বর্ণবাদ ও জাতি বৈষম্যের বিরুদ্ধে নিজের অবস্থান আরেকবার  জোরালো করলেন জর্ডান।

অনুদানের বিষয়ে জর্ডান ব্র্যান্ডের প্রেসিডেনট ক্রেইগ উইলিয়ামস বলেন, মাইকেল জর্ডান এবং জর্ডান ব্র্যান্ডের  পক্ষ থেকে আমরা যৌথভাবে আগামী ১০ বছরে ১০০ মিলিয়ন ডলার অনুদান দেয়ার ঘোষণা দিচ্ছি। আমরা মনে করি, ইতিবাচক প্রভাব তৈরির লক্ষ্যে অবশ্যই সম্প্রদায়, সরকার এবং নাগরিক নেতাদের ঐক্যবদ্ধ হতে হবে। কৃষ্ণাঙ্গদের জন্য ইতিবাচক কিছু করতে হলে আমাদের এখনো অনেক কাজ করতে হবে। আমরা এই দায়িত্ব গ্রহণ করেছি।

মন্তব্য



সাতদিনের সেরা