kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

টিকা, ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম তৈরিতে গুরুত্ব চীনের

কালের কণ্ঠ অনলাইন   

৫ জুন, ২০২০ ১৪:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



টিকা, ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম তৈরিতে গুরুত্ব চীনের

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য ওষুধ, চিকিৎসা সরঞ্জাম তৈরি ও টিকা উদ্ধাবনে নেওয়া পদক্ষেপগুলো আরো জোর দিয়ে বিবেচনার জন্য বিভিন্ন খাতের সবাইকে অনুরোধ জানিয়েছে চীন। গতকাল বৃহস্পতিবার চীনের করোনা মহামারি পর্যবেক্ষণ কর্তৃপক্ষ এ ধরনের দিক-নির্দেশনা দিয়েছে।

চীনের করোনা টাস্কফোর্সের প্রধান লি কেকুইং এক বৈঠকে করোনাকে টার্গেট করে অন্যান্য সরঞ্জাম এবং টিকা দ্রুত উদ্ভাবনের ওপর গুরুত্ব দেন। চীনের কমিউনিস্ট পার্টির এই নেতা বারবার সবাইকে দ্রুত টিকা উদ্ভাবনের গুরুত্বের কথাও বলেছেন।

লি কেকুইং এ সময় সরকারি হাসপাতালগুলোতে স্বাস্থ্যসেবার মান বাড়ানোর ওপরও গুরুত্ব দেন। স্কুল পুনরায় খুলে দেওয়ার পাশাপাশি দেশের অর্থনৈতিক অবস্থা স্বাভাবিক করতে সব ধরনের পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি।

চীনে বর্তমানে সেভাবে করোনা সংক্রমণ নেই। গত দুই সপ্তাহে যারা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন, তারাও উপসর্গহীন। সে কারণে বিদেশ থেকে আমদানি হওয়া করোনা রোগীদের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনার কথা বলেন তিনি।

এজন্য যাদের উপসর্গ নেই, তাদের বিষয়গুলোও গুরুত্ব দিয়ে বিবেচনা করে চিকিৎসাসেবা সর্বোচ্চ পর্যায়ের দেওয়ার ব্যাপারে গুরুত্ব দেন বৈঠকে উপস্থিত সকলে।

সেই সঙ্গে চীনের অর্থনৈতিক উন্নয়নে পর্যটন, সংস্কৃতি ও খেলাধূলা সেক্টরে উন্নয়নের কথা বলা হয়।

সূত্র : সিনহুয়া

মন্তব্য



সাতদিনের সেরা