kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

ভারতে ভয়ঙ্কর করোনা, আবারো সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

কালের কণ্ঠ অনলাইন   

৫ জুন, ২০২০ ১৪:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে ভয়ঙ্কর করোনা, আবারো সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

করোনার ভয়ঙ্কর কালো থাবায় বিপর্যস্ত ভারত। করোনার দৈনিক আক্রান্তের রেকর্ড গড়ল দেশটি। ভারতে গত ২৪ ঘণ্টায় নয় হাজার আটশ ৫১ জনের শরীরে করোনা পাওয়া গেছে। আর এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে দু’শ ৭৩ জনের মৃত্যু হয়েছে। ভারতের কেন্দ্রীয় সরকারের হিসাব অনুযায়ী, একদিনে এটাই সর্বোচ্চ আক্রান্ত আর মৃত্যুর রেকর্ড। 

আজ শুক্রবার (৫ জুন) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন শেষে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হলো দু’লাখ ২৬ হাজার সাতশ ৭০ জন। মৃত্যুর সংখ্যা ছয় হাজার তিনশ ৪৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ নয় হাজার চারশ ৬২ জন। সুস্থতার হার ৪৮ দশমিক ২৭ শতাংশ।

এদিকে, আক্রান্তের হিসাবে ভারত সপ্তম স্থানে, আর প্রাণহানিতে ১২তম স্থানে রয়েছে। দেশটির অঙ্গরাজ্যগুলোর মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। আক্রান্ত তো বটেই, মৃত্যুতেও দেশের শীর্ষে এই রাষ্ট্রটি। সেখানে মৃত্যু হয়েছে দু’হাজার সাতশ ১০ জনের, মোট শনাক্ত ৭৭ হাজার সাতশ ৯৩ জন।

করোনা ঠেকাতে গত ২৫ মার্চ থেকে শুরু হওয়া লকডাউন পঞ্চম দফায় ঘোষণা করেছে ভারত। কিন্তু সংক্রমণ ঠেকাতে পারছে না তারা। তবে অর্থনীতির চাকা সচল করতে দোকানপাট ও শপিং মল খোলার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

মন্তব্য



সাতদিনের সেরা