kalerkantho

শনিবার । ২০ আষাঢ় ১৪২৭। ৪ জুলাই ২০২০। ১২ জিলকদ  ১৪৪১

জর্জ ফ্লয়েডের ৬ বছরের মেয়ে বলল- বাবা পৃথিবী বদলে দিয়েছে

কালের কণ্ঠ অনলাইন   

৪ জুন, ২০২০ ১০:০৮ | পড়া যাবে ২ মিনিটে



জর্জ ফ্লয়েডের ৬ বছরের মেয়ে বলল- বাবা পৃথিবী বদলে দিয়েছে

কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড মার্কিন পুলিশের হাতে নির্মমভাবে খুন হওয়ার ঘটনায় যুক্তরাষ্ট্রজুড়ে তোলপাড় চলছে। জর্জ ফ্লয়েডের ছয় বছরের মেয়ে গিয়ান্না বলেছে, বাবা  পৃথিবী বদলে দিয়েছে।

চাচা স্টেফান জ্যাকসনের কাঁধে বসে থাকা অবস্থায় বাবার সম্পর্কে এক বাক্যে মন্তব্য করতে বললে গিয়ান্না এ কথা বলে। আর সেই ঘটনার ভিডিও ধারণ করে তা সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করা হলে ব্যাপকহারে ভাইরাল হয়ে যায়।

ভিডিওটির নিচে অনেকেই কমেন্টে লিখেছেন, জর্জ ফ্লয়েডের চলে যাওয়াতে তোমার (মেয়ে গিয়ান্না) মতো কেউ কষ্ট পায়নি এবং সম্মানিতও হয়নি। 

মার্টিন লুথার কিং সেন্টারের প্রধান এক কমেন্টে লিখেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী  বাহিনীর সদস্যের হাতে আমার বাবা যখন খুন হন, তখন আমার বয়স মাত্র পাঁচ বছর। আমি এই ব্যথা বুঝি, আমি জানি এটা কতটা কষ্টকর। ক্ষোভের এই যাত্রার বিষয়ে আমার জানা। আমি জানি লোকেরা কী ভাবছে। আমি এটা অনুভব করতে পারছি।

গিয়ান্নার মা রোজি ওয়াশিংটন সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বারবার বলছিলেন, জর্জ ফ্লয়েড তার মেয়ের অত্যন্ত ভালো বাবা ছিলেন। 

তিনি আরো বলেছেন, গিয়ান্নার আর বাবা থাকলো না। সে আর মেয়ের বেড়ে ওঠা দেখতে পারলো না, গ্র্যাজুয়েট হওয়া দেখতে পারলো না। করিডোর থেকে গিয়ান্নাকে আর কেউ নামাবে না। যদি তার কোনো সমস্যা হয় এবং তার বাবার প্রয়োজন হয়, সে কোথাও তাকে পাবে না।

সূত্র : দ্য গ্রিও, দ্য হিল

মন্তব্য



সাতদিনের সেরা