kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

যুক্তরাষ্ট্রে শিক্ষার্থী হেনস্তা, ছয় পুলিশের বিরুদ্ধে অভিযোগ গঠন

কালের কণ্ঠ অনলাইন   

৩ জুন, ২০২০ ১৩:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাষ্ট্রে শিক্ষার্থী হেনস্তা, ছয় পুলিশের বিরুদ্ধে অভিযোগ গঠন

কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড মার্কিন পুলিশের হাতে নির্মমভাবে খুন হওয়ার ঘটনায় যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ চলছে। বিক্ষোভের মধ্যেই আটলান্টায় দু’জন শিক্ষার্থীকে তাদের গাড়িতে ভাঙচুর চালিয়ে বের করে হেনস্তা করে মার্কিন পুলিশ। এ ঘটনায় ছয়জন পুলিশের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

শনিবার রাতে আটলান্টার ডাউনটাউন এলাকায়  মেসিয়াহ ইয়ং এবং তানিয়েহ পিলগ্রিমকে তাদের গাড়ি থেকে টেনেহিঁচড়ে নামানোর অভিযোগে পুলিশ কর্মকর্তা আইভরি স্ট্রিটার এবং মার্ক গার্ডনারকে বরখাস্ত করা হয়।

ওই দুই শিক্ষার্থীকে গুরুতর হামলা চালানোর অভিযোগ উঠেছে বরখাস্ত হওয়া পুলিশের দুই কর্মকর্তাসহ আরো দু’জনের বিরুদ্ধে। তবে অন্য পুলিশের নাম প্রকাশ করা হয়নি।

আরো দুই পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, জনগণের ব্যক্তিগত সম্পদ নষ্টের ব্যাপারে। ফুলটন কাউন্টি জেলা অ্যাটর্নি পল হাওয়ার্ড এ কথা জানিয়েছেন।

ওই গাড়ির চালক ইয়ং বলেন, আমি এবং আমার প্রেমিকা ৩০ মে হামলার শিকার হয়েছি। আমি এখন একটু নিরাপদ বোধ করছি যে, এই দানবরা রাস্তায় নামতে পারছে না এবং আর কাউকে আতঙ্কিত করতে সক্ষম হচ্ছে না।

বডিক্যাম ফুটেজে দেখা যায়, ডজনখানেক পুলিশ শিক্ষার্থীদের ওই গাড়ি ঘিরে ধরেছে। তাদের একজন চালককে গাড়ি থেকে টেনে বের করছে। অন্য একজন গাড়ির কাচ ভেঙে দেয়। ওই সময় চালক ও তার প্রেমিকা ভয়ে চিৎকার করছিল।

সূত্র : স্কাই নিউজ

মন্তব্য



সাতদিনের সেরা