kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

নবজাতককে জীবন্ত পুঁতে পলাতক বাবা-মা!

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মে, ২০২০ ০২:০৪ | পড়া যাবে ২ মিনিটে



নবজাতককে জীবন্ত পুঁতে পলাতক বাবা-মা!

ভারতের উত্তরপ্রদেশের সিদ্ধার্থনগরে জন্মদাতা বাবা-মা নবজাতককে জীবন্ত কবর দিয়ে পালিয়েছে। পরে কান্নার আওয়াজ পেয়ে স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। কোনোরকমে রক্ষা পেয়েছে ছোট্ট প্রাণটি।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, স্থানীয় যুবক মনোজ ট্রাক্টর দিয়ে মাটি ফেলছিলেন। কাজ করা সময় এক বাচ্চার কান্নার আওয়াজ তার কানে আসছিল। কিন্তু তিনি ততটা পাত্তা দেননি। ঝোঁপের কাছে মাটি ফেলতে গিয়ে দেখেন, একটি বাচ্চার হাত মাটি থেকে বাইরে বেরিয়ে রয়েছে। সঙ্গে সঙ্গে তিনি স্থানীয় বাসিন্দাদের ডেকে আনেন। তারাই মাটি খুঁড়ে নবজাতকটিকে উদ্ধার করেন। সঙ্গে সঙ্গে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

ডাক্তাররা একাধিক পরীক্ষা করে দেখেন শিশুটি সুস্থই আছে। তবে বেশকিছুটা কাদা খেয়ে ফেলেছে সে। এরপর তাকে জেলা হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। তবে নবজাতকের বাবা-মার হদিশ পাওয়া যায়নি। 

সিদ্ধার্থনগররের বাসিন্দারা বলছেন, ঝোঁপের কাছে সদ্যোজাতকে পুঁতে দিয়ে গিয়েছিল তার পরিবারের লোকজন। বেশখানিকটা সিমেন্ট, মাটি পড়েছিল। সেখান থেকে সদ্যোজাতর হাতটি শুধুমাত্র বেরিয়ে ছিল। কান্নার আওয়াজ শুনে সদ্যোজাতটিকে আমরা উদ্ধার করি। হাসপাতালে নিয়ে যাই। সে এখন সুস্থই আছে।

স্থানীয়রা জানাচ্ছেন, শিশুটির বয়স মাত্র একদিন। কিন্তু কেন অমানবিক কাজ করল তার পরিবার, উঠছে প্রশ্ন। এ বিষয়ে স্থানীয়দের ধারণা, হয়তো সদ্যোজাতর পিতৃপরিচয় নিয়ে সমস্যা ছিল। কিংবা পরিবার চাইনি তার জন্ম হোক। তাই এভাবে পুঁতে দিয়ে গিয়েছিল। 

স্থানীয় থানা যোগিয়ার এসএইচও অঞ্জনি কুমার বলেন, শিশুটি এখন ভালো আছে। তবে অজ্ঞাত পরিচয় অভিযুক্তদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা