kalerkantho

শুক্রবার । ১৯ আষাঢ় ১৪২৭। ৩ জুলাই ২০২০। ১১ জিলকদ  ১৪৪১

মমতাকে আবারো আক্রমণ দিলীপ ঘোষের

অনিতা চৌধুরী, কলকাতা প্রতিনিধি   

২৮ মে, ২০২০ ২২:৪২ | পড়া যাবে ২ মিনিটে



মমতাকে আবারো আক্রমণ দিলীপ ঘোষের

করোনা ও আম্ফান মোকাবেলায় ব্যর্থ হয়েছে রাজ্য সরকার। বারবার এই অভিযোগ করেছে বিজেপি। যার জেরে বুধবার প্রশাসনিক বৈঠক থেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, ‘আমি অমিত শাহকে বলেছি, আপনার যদি মনে হয় আমি পারছি না, তাহলে আপনি করোনা সামলান।’ এর পালটা আক্রমণ করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তার সাফ কথা, বিজেপি কোনো সরকার লিজ নেবে না।

পরিযায়ী শ্রমিকরা ফিরতেই বাংলায় লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এর মধ্যেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় তাণ্ডব চালিয়েছে আম্ফান। আর তার দাপটে বিপুল ক্ষতি হয়েছে রাজ্যের। জোড়া ফলায় বিদ্ধ বাংলার মানুষ। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, কেন্দ্র সবসময় সাহায্যের জন্য প্রস্তুত। কেন্দ্র এরই মধ্যে হাজার কোটি টাকা দিয়েছে। যেদিন ঝড় এসেছিল, তার পরদিনই প্রধানমন্ত্রী এসেছেন। কিন্তু তাই বলে আমরা কোনো সরকার লিজ নেব না।

পাশাপাশি এদিন ফের রাজ্যে লকডাউন মানা হচ্ছে না বলে অভিযোগে সরব হয়েছেন রাজ্যের বিজেপি সভাপতি। দিলীপ ঘোষের দাবি, করোনা মোকাবেলায় ব্যর্থ মমতার সরকার। ব্যর্থ আম্ফান মোকাবেলাতেও। আর সরকারের এই ব্যর্থতা ২-৩ মাসেই স্পষ্ট হয়ে গিয়েছে। 

দিলীপ ঘোষের মন্তব্যে এদিন আরো একবার রাজ্যে রাষ্ট্রপতি শাসনের আশঙ্কা উসকে দিয়েছে। এ প্রসঙ্গে অবশ্য বিজেপির রাজ্য সভাপতি বলেন, সরকার ভাঙা বিজেপির সংস্কৃতি নয়। তবে কোনো সরকার যদি ভেঙে পড়ে, তার দায়ও আমাদের নয়।

মন্তব্য



সাতদিনের সেরা