kalerkantho

শুক্রবার । ১৯ আষাঢ় ১৪২৭। ৩ জুলাই ২০২০। ১১ জিলকদ  ১৪৪১

পশ্চিমবঙ্গে রেকর্ড বৃদ্ধি করোনা রোগীর সংখ্যায়

অনিতা চৌধুরী, কলকাতা প্রতিনিধি   

২৮ মে, ২০২০ ২২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গে রেকর্ড বৃদ্ধি করোনা রোগীর সংখ্যায়

করোনা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটা বেড়ে গেল পশ্চিমবঙ্গে। রাজ্যে নতুন করে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো তিনশ ৪৪ জন। এটি এখনো পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। যার ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে চার হাজারের গণ্ডি টপকে গেল।

বৃহস্পতিবার সর্বশেষ পাওয়া পরিসংখ্যান অনুসারে, এখনো পর্যন্ত বাংলায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট চার হাজার পাঁচশ ৩৬ জন। এর মধ্যে দুই হাজার পাঁচশ ৭৩ জন চিকিৎসাধীন আছেন। আর গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার বলি হয়েছেন আরো ছয় জন। এই মারণ ভাইরাস রাজ্যে এখনো পর্যন্ত মোট ২২৩ জনের প্রাণ কেড়ে নিল। আর কো-মরবিডিটিতে মৃত্যু হয়েছেন আরো ৭২ জনের।

এদিকে, রাজ্যে করোনায় সুস্থ হয়ে ওঠার ঘটনাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরো ৯০ জন রোগী। ফলে করোনাকে জয় করে এখনো পর্যন্ত মোট ১,৬৬৮ জন হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন। এখনো পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের ৩৬.৭৭ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন বলে সরকারিভাবে জানানো হয়েছে। বৃহস্পতিবার রাজ্যে ৯,২৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই পর্যন্ত মোট ১,৭৫,৭৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

করোনার এমন পরিস্থিতিতে লকডাউনের মেয়াদ আরো দু'সপ্তাহ বাড়ানোর জন্য দেশটির কেন্দ্রীয় সরকারের কাছে সুপারিশ করল পশ্চিমবঙ্গ সরকার। বিশেষত কন্টেইনমেন্ট জোন থেকে লকডাউন প্রত্যাহারের পক্ষে নয় রাজ্য সরকার। কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব রাজীব গৌবার সঙ্গে ভিডিও কনফারেন্সে এমনই জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। মুখ্যসচিব আরো জানিয়েছেন, রাজ্য মনে করছে এখনই লকডাউন তুলে নিয়ে সংক্রমণ আরো বাড়তে পারে। কন্টেইনমেন্ট জোন বাদে বাকি এলাকায় ধাপে ধাপে ও নিয়ন্ত্রিতভাবে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু রাখার প্রস্তাবও দিয়েছেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা