kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

ওবামাকে নিয়ে পুরনো টুইট এখন ট্রাম্পকেই আঘাত করছে

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০২০ ১১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



ওবামাকে নিয়ে পুরনো টুইট এখন ট্রাম্পকেই আঘাত করছে

করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার জেরে যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারির দুই মাস পর গলফ খেলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এর জেরে তার করা ২০১৪ সালের একটি টুইট তাকেই আঘাত করছে। 

ইবোলা ছড়িয়ে যাওয়ার জেরে সেই সময়ের মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা গলফ খেলে ট্রাম্পের কাছে সমালোচিত হয়েছিলেন। কিন্তু এবার নিজেই গলফ খেললেন ট্রাম্প। সেটাও আবার যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ১৬ লাখ ৬৬ হাজার আটশ ৬৮ জন আক্রান্ত এবং ৯৮ হাজার ছয়শ ৮৩ জন মারা যাওয়ার পর।

অনেকেই বলছেন, ট্রাম্প স্ববিরোধী আচরণ করছেন। ওবামা প্রেসিডেন্ট থাকা অবস্থায় গলফ খেলার কারণে ট্রাম্পের কাছে সমালোচিত হয়েছেন। আর ট্রাম্প নিজেই মহামারির মধ্যে গলফ খেলছেন। বিষয়টির কড়া সমালোচনা করছেন মার্কিনিরা।

২০১৪ সালে ট্রাম্প টুইট করেছিলেন, আপনি কি বিশ্বাস করতে পারেন, সব ধরনের সমস্যা এবং কঠিন পরিস্থিতি মোকাবেলা করছে যুক্তরাষ্ট্রে, আর প্রেসিডেন্ট ওবামা গলফ খেলে দিন পার করছেন। সে তো গাড়োয়ানের চেয়েও নিম্ন।

ওই সময় ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকার এবং বন্ধু-বান্ধবদের কাছে ট্রাম্প সমালোচনা করেছিলেন বারাক ওবামার। তিনি বলেছিলেন, আপনি যখন প্রেসিডেন্ট, কথা কম বলতে পারবেন, পছন্দ কম থাকবে। আমি হলে এসব ছেড়ে দেব এবং কয়েক বছরের জন্য কাজে মনোনিবেশ করবো।

সূত্র : এবিসি নিউজ, নিউজিল্যান্ড হেরাল্ড

মন্তব্য



সাতদিনের সেরা