kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

‘ইসরায়েলবিরোধী’দের সাহায্য করবে ইরান

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০২০ ২২:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



‘ইসরায়েলবিরোধী’দের সাহায্য করবে ইরান

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেছেন, আমরা যে কোনো দেশ বা যে কোনো দলকে যে কোনো জায়গায় সমর্থন জানাতে চাই, যারা ইহুদিবাদী শাসনের বিরোধিতা করে এবং এর বিরুদ্ধে লড়াই করে। ইসরায়েলকে ইঙ্গিত করে এক টুইট বার্তায় তিনি এই কথা বলেন।

টুইট বার্তায় তিনি বলেন, দখলদারদের বিরুদ্ধে রাজনৈতিক, সামরিক ও সাংস্কৃতিক সংগ্রাম চালিয়ে যাওয়া উচিত ফিলিস্তিন জাতির। এই জাতির নির্ধারণ করা উচিত যে, সেখানে কোন ধরনের রাজনৈতিক ব্যবস্থায় শাসন চলা উচিত; ততক্ষণ পর্যন্ত সংগ্রাম চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, জায়নিস্ট সরকার নির্মূল করার অর্থ ইহুদিদের নির্মূল করা নয়। আমরা ইহুদিদের বিরুদ্ধে নই। এর অর্থ জায়নিস্ট আরোপিত সরকার নির্মূল করা। মুসলিম, খ্রিস্টান ও ইহুদি ফিলিস্তিনিরা তাদের নিজেদের সরকার বেছে নেবে এবং নেতানিয়াহুর মতো গুন্ডাদের বহিষ্কার করবে। এটি ইসরায়েল নির্মূলকরণ। এটি ঘটবে।

জায়নিস্ট সরকার প্রমাণ করেছে, তারা কোনো চুক্তির মানবে না আর শক্তি ছাড়া অন্য কোনো যুক্তি বোঝে না। জায়নিস্ট শাসনব্যবস্থা শান্তির সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। কারণ জায়নিস্টরা তাদের দখল প্রসারিত করার চেষ্টা করছে। এখন পর্যন্ত যে জায়গা দখল করেছে তাতে তারা সীমাবদ্ধ থাকবে না বলে দাবি করেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি।

সূত্র: ইরানা।

মন্তব্য



সাতদিনের সেরা