kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

২১২ ডাক্তারকে ১০ বছর মেয়াদী 'গোল্ডেন ভিসা' দিল আরব আমিরাত

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মে, ২০২০ ২০:২৫ | পড়া যাবে ২ মিনিটে



২১২ ডাক্তারকে ১০ বছর মেয়াদী 'গোল্ডেন ভিসা' দিল আরব আমিরাত

২১২ জন চিকিৎসককে সম্মানসূচক ‘গোল্ডেন ভিসা’ দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। আমিরাতের প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ১০ বছর মেয়াদী এই ভিসার অনুমোদন দিয়েছেন।

দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষে (ডিএইচএ) নিযুক্ত বিভিন্ন দেশের বিশেষজ্ঞ ২১২ জন চিকিৎসককে দশ বছরের এই 'গোল্ডেন ভিসা' দেওয়ার লক্ষ্যে একটি নির্দেশনা জারি করেছেন। কভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে তাদের প্রচেষ্টা এবং নিঃস্বার্থভাবে জীবনের ঝুঁকি নিয়ে সংক্রামিত রোগীদের সেবা দেওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শেখ মোহাম্মদ সংযুক্ত আরব আমিরাত জুড়ে চিকিৎসা, নার্সিং এবং প্রশাসনিক কর্মীদের প্রচেষ্টার জন্য তার কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। কভিড -১৯ রোগের বিস্তার রোধ এবং রোগীদের সর্বোচ্চ স্তরের স্বাস্থ্যসেবা সরবরাহে এদের ভুমিকাই প্রধান। সবার সম্মিলিত প্রচেষ্টায় সংযুক্ত আরব আমিরাত দ্রুত করোনা চ্যালেঞ্জ কাটিয়ে উঠবে এবং আরব আমিরাতের সমাজের বিভিন্ন অংশের মধ্যে দৃঢ় সংহতি তৈরি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষের মহাপরিচালক হুমাইদ আল কুতামি এই উদ্যোগের জন্য সকল চিকিৎসকের পক্ষে শেখ মোহাম্মদকে ধন্যবাদ জানান। তিনি বলেন, সর্বোচ্চ নেতার পক্ষ থেকে এই স্বীকৃতি চিকিৎসকদের মনোবলকে আরো বাড়িয়ে তুলবে এবং ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবায় সর্বোচ্চ মানের চিকিৎসা সেবা প্রদানের প্রয়াসে তাদের উৎসাহিত করবে।'

তিনি আরও বলেন, সংযুক্ত আরব আমিরাত নেতৃত্ব চিরকালই চিকিৎসা খাতে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে এবং বিশ্বের সেরা চিকিৎসা সেবা নিশ্চিত করেছে। সর্বোচ্চ মানের চিকিৎসা সেবার বিকাশের জন্য উৎসাহিত করেছে এবং তরুণ ডাক্তারদের সেরা আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ও বৈজ্ঞানিক কেন্দ্রগুলিতে শেখার এবং অভিজ্ঞতা অর্জনের সুযোগ দিয়েছে। দেশটির মহামারি মোকাবেলার বিষয়টি বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।

আল কুতামি করোনা মোকাবেলায় স্থানীয় এবং প্রবাসী ডাক্তারদের প্রচেষ্টার প্রশংসা করেছেন। বলেছেন, চিকিৎসকরা করোনা সংকট মোকাবেলায় জীবনের ঝঁকি নিয়ে নিরলস পরিশ্রম করে গেছেন। ফলে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে অনেকটাই সফল হয়েছে আরব আমিরাত। তিনি আরো বলেন, ডিএইচএ তাদের কর্মীদের জন্য ব্যাপক সহায়তা দিয়েছে এবং তাদের সুরক্ষা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সমস্ত উন্নত প্রতিরক্ষামূলক সরঞ্জাম সরবরাহ করেছে।

সূত্র- গালফ নিউজ।ন ভিসা' দিল আরব আমিরাত

মন্তব্য



সাতদিনের সেরা