kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

২ মরদেহ, ১২ করোনা রোগী নিয়ে জাহাজ ভিড়ল মিয়ামিতে

কালের কণ্ঠ অনলাইন   

৫ এপ্রিল, ২০২০ ২২:২০ | পড়া যাবে ২ মিনিটে



২ মরদেহ, ১২ করোনা রোগী নিয়ে জাহাজ ভিড়ল মিয়ামিতে

করোনার কারণে সমুদ্রে ভাসছিল প্রিন্সেস ক্রুজ লাইনের প্রমোদতরী কোরাল প্রিন্সেস ক্রুজ শিপ। কিন্তু অবশেষে নোঙর করেছে জাহাজটি। শনিবার মিয়ামি সমুদ্রবন্দরে নোঙর করেছে। জাহাজটিতে এখন পর্যন্ত ১২ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে দু’জন মারা গেছেন।

এর আগে মার্চের ৫ তারিখে চিলির সমুদ্রবন্দর থেকে ছেড়ে আসে এটি। ১৯ মার্চ নোঙর করার কথা ছিল আর্জেন্টিনার বুয়েনস এইরেস সমুদ্রবন্দরে। কিন্তু এরই মধ্যে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। যার কারণে আর্জেন্টিনা এই জাহাজটিকে নিজেদের সমুদ্রবন্দরে নোঙর করতে মানা করে দেয়। কিন্তু নিজ দেশের নাগরিকদের জাহাজ থেকে সরিয়ে নেয়। এরপর থেকে সমুদ্রে ভাসতে থাকে জাহাজটি।

৩১ মার্চ জাহাজটির পক্ষ থেকে ঘোষণা করা হয়, প্রমোদতরীতে বিপুল সংখ্যক মানুষ করোনার লক্ষণ নিয়ে অসুস্থ হয়ে পড়েছেন। পরে যাত্রীদের নিজ নিজ কক্ষে সেলফ কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। এপ্রিলের ২ তারিখ সাতজন যাত্রী ও পাঁচজন ক্রুর শরীরে ধরা পড়ে করোনা।

জাহাজটিতে এক হাজার ২০ জন যাত্রী ও আটশ ৮৭ জন ক্রু রয়েছেন। শুক্রবার জাহাজটির পক্ষ থেকে জানানো হয়, দু’জন মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন জাহাজটিতে। পরে ৪ এপ্রিল ফ্লোরিডার মিয়ামি সমুদ্রবন্দের নোঙর করার অনুমতি পায়। আর আজ থেকে যাত্রীদের সরানো শুরু হয়েছে। তবে যাদের করোনার লক্ষণ রয়েছে তাদের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী জাহাজ ছাড়তে হবে।

সূত্র: বিজনেস ইনসাইডার।

মন্তব্য



সাতদিনের সেরা