kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

প্রথমে করোনা নেগেটিভ; দিনকয়েক পরেই পজিটিভ হয়ে মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

৪ এপ্রিল, ২০২০ ১৩:০৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রথমে করোনা নেগেটিভ; দিনকয়েক পরেই পজিটিভ হয়ে মৃত্যু

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের মেরি লুইস অ্যাকাডেমির উপাধ্যক্ষ জোসেফ লিউইঙ্গার (৪২) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। মারা যাওয়ার আগে ১১ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এমনকি তাকে লাইফ সাপোর্টে রেখেও বাঁচানো যায়নি।

বাজফিডনিউজের এক প্রতিবেদনে ওই স্কুল কর্তৃপক্ষের বরাত দিয়ে বলা হয়েছে, মার্চের শুরুতে অসুস্থ হয়ে যান ওই শিক্ষক। প্রথমে তার কেবল জ্বর ছিল। ওই সময় তাকে বলা হয়েছিল- করোনা পরীক্ষার জন্য তিনি উপযুক্ত নন। সে কারণে বাড়িতে আইসোলেশনে থেকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়। 

কিন্তু কোনোভাবেই তার জ্বর কমছিল না। একপর্যায়ে নিউমোনিয়া হয় তার। ওই সময় করোনা পরীক্ষা করলেও ফল এসেছিল নেগেটিভ।

কয়েকদিন পর তার করোনা পরীক্ষা করলে পজিটিভ আসে। তার তিনদিন পর ২৫ মার্চ স্কুল কর্তৃপক্ষ জোসেফ লিউইঙ্গার মারা গেছেন বলে জানায়। এর আগে তিনি কখনোই গুরুতর অসুস্থ হয়ে পড়েননি।

স্কুল কর্তৃপক্ষ বলছে, এই খবর শুনে আমরা যারা স্কুলের সঙ্গে এবং জোসেফ লিউইঙ্গারের সঙ্গে পরিচিত কিংবা স্বজন, সবাই কাঁদছি। হয়তো একে অপরকে জড়িয়ে ধরে কান্না করা কিংবা একে অন্যকে শান্ত্বনা দেওয়ার কথা ছিল। কিন্তু এখন আমাদের প্রার্থনা করতে হবে সবার জন্য। আমাদের সবারই সচেতন থাকা দরকার। যারা আক্রান্ত হয়ে আছে, তাদের সবাই যেন সুস্থ হয়ে বাড়ি ফেরে।

মন্তব্য



সাতদিনের সেরা