kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

করোনা মোকাবেলায় মোদির তহবিলে পাঁচ লাখ দিলেন মমতা

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০২০ ২১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



করোনা মোকাবেলায় মোদির তহবিলে পাঁচ লাখ দিলেন মমতা

করোনায় কাঁপছে বিশ্ব। ভারতেও মারণ থাবা বসিয়েছে করোনা। আর করোনা মোকাবেলায় দেশটির রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার একসঙ্গে কাজ করেছ।  করোনা মোকাবেলায়  বিপুল অঙ্কের অর্থ সাহায্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। জাতীয় ও রাজ্যের তহবিলে ৫ লাখ রুপি করে মোট ১০ লাখ রুপির অনুদান দিয়েছেন তিনি। 

করোনা নামক মারণ ভাইরাসের সংক্রমণ থেকে পশ্চিমবঙ্গের নাগরিকদের বাঁচাতে মুখ্যমন্ত্রী মমতার আন্তরিক প্রচেষ্টা দেখে মুগ্ধ হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ভূয়সী প্রশংসাও করেছেন। সৌজন্যতার এই ঘটনা দেখে অনেকে কটাক্ষ করলেও দুপক্ষই ভ্রূক্ষেপ করেননি। এবার করোনা যুদ্ধে মোকাবেলার জন্য প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিলে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পাঁচ লক্ষ রুপি দান করলেন মমতা। শুধু তাই নয়, রাজ্যের জরুরি ত্রাণ তহবিলেও পাঁচ রাখ রুপি দান করেছেন।

শনিবার বিকেলে এই বিষয়টির কথা জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি এক টুইট বার্তায় বলেন, আমি বিধায়ক বা মুখ্যমন্ত্রী হিসেবে কোনো বেতন নিই না। এমনকী সাতবারের সাংসদ থাকার জন্য যে পেনশন দেওয়া হয় তাও ছেড়ে দিয়েছে। আমার তৈরি কিছু মিউজিক ও বই থেকে রয়্যালটি বাবদ কিছু টাকা পাই। তার থেকে করোনা মোকাবেলার জন্য প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিলে পাঁচ লক্ষ রুপি ও রাজ্যের জরুরি ত্রাণ তহবিলে পাঁচ লাখ রুপি সাহায্য করছি।

মন্তব্য



সাতদিনের সেরা