kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

ইতালিতে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল, ২৪ ঘণ্টায় ৮৮৯ জনের মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০২০ ২৩:২৫ | পড়া যাবে ২ মিনিটে



ইতালিতে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল, ২৪ ঘণ্টায় ৮৮৯ জনের মৃত্যু

ইতালিতে করোনাভাইরাসে একদিনে আটশ ৮৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইতালিতে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ২৩ জনে। ইউরোপের সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ ইতালিতে প্রায় সবকিছু বন্ধ রয়েছে। সরকারের পক্ষ থেকে মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে। শুক্রবার ইতালির কর্তৃপক্ষ জানিয়েছিল যে চলাফেরা এবং স্বাভাবিক কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা ৩ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সম্ভাবনা রয়েছে।

চীনের পর করোনা সবচেয়ে ভয়াল থাবা বসিয়েছে ইতালিতে। এই মারণ ভাইরাসের কালো থাবায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে দেশটি। প্রতিদিনই দেশটিতে শত শত মানুষ মারা যাচ্ছেন। আক্রান্তও হচ্ছেন শত শত মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার নয়শ ৭৪ জন। আর মোট আক্রান্তের সংখ্যাটি দাঁড়িয়েছে ৯২ হাজার চারশ ৭২ জনে। তবে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন অনেকেই। ১২ হাজার তিনশ ৮৪ জন এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। শনিবার জানানো হয় যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা  এক লাখ পাঁচ হাজার সাতশ ছাড়িয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে প্রায় এক হাজার সাতশ ৩১ জন মানুষ। প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছেন কেন্দ্রীয়ভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা প্রকাশ করার পরিকল্পনা করছে তার দল, যেখানে কয়েকটি রাজ্যে অবরুদ্ধ থাকার আদেশ শিথিল করা হতে পারে। যুক্তরাষ্ট্রে বর্তমানে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কেন্দ্র নিউইয়র্ক শহর। তবে নিউ অরলিন্স, শিকাগো ও ডেট্রয়েটে দ্রুত এই ভাইরাস ছড়িয়ে পড়ছে বলে সেসব অঞ্চলের মেয়র জানিয়েছেন।

 

মন্তব্য



সাতদিনের সেরা