kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

যুক্তরাজ্যে মৃত্যুর মিছিলে তরুণ-বৃদ্ধ, বাদ যাচ্ছে না কেউ

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০২০ ১৭:০৪ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাজ্যে মৃত্যুর মিছিলে তরুণ-বৃদ্ধ, বাদ যাচ্ছে না কেউ

যুক্তরাজ্যে করোনা ভাইরাসে মঙ্গলবার আরও ৮৭ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে ৬ জন বাংলাদেশি। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪২২ জনে। লাফিয়ে বাড়া এ মৃতের সংখ্যা নিয়ে হিমশিম খাচ্ছে ব্রিটিশ সরকার। লাশ পুড়িয়ে ফেলার প্রস্তাবনা করা হলেও শেষতক ব্রিটিশ সংসদে চূড়ান্ত হয়নি বিলটি।

ব্রিটেনে দুই থেকে তিন সপ্তাহের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ভয়াবহ ভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা করেছিলেন বিশেষজ্ঞরা। গত তিনদিনের মৃত্যুর হার পর্যালোচনা করলে হয়তো সেই আশঙ্কাই সত্যি হওয়ার পথে। দেশটির এক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য আবু মুমিন বর্ণনা করলেন, করোনায় আক্রান্ত এক বাংলাদেশির যন্ত্রণা ও আকুতির কথা।

মৃতের সংখ্যা দিন দিন বাড়তে থাকলে প্রত্যেকের কবরের ব্যবস্থা নিয়ে মারাত্মক হিমশিম খেতে হবে ব্রিটিশ সরকারকে। আর তাই, ব্রিটিশ পার্লামেন্টে করোনা ভাইরাস বিলে লাশ পুড়িয়ে ফেলার প্রস্তাবনা তুলে ধরা হয়েছিল, তবে ব্রিটিশ মুসলিম এমপি নাজ শাহের বিরোধিতায় তা ভেস্তে যায়।

এখন পর্যন্ত কোভিড নাইনটিনে আক্রান্ত সর্বমোট ৬ জন বাংলাদেশি মারা গেছে বলে নিহতদের পারিবারিক সূত্রে জানা গেছে।

ব্রিটেনে অব্যাহত এ মৃত্যুর মিছিলে বাদ যাচ্ছে না তরুণ থেকে বৃদ্ধ কেউই। দিন যতই যাচ্ছে পরিস্থিতি ততই ভয়াবহ থেকে ভয়ংকর হচ্ছে। প্রশ্ন শুধু এখন একটাই, কখন থামবে এই মৃত্যুর মিছিল।

মন্তব্য



সাতদিনের সেরা